শ্রীলংকা যাওয়া বিলম্ব হতে পারে টাইগারদের

ক্রীড়া প্রতিবেদক | বৃহস্পতিবার , ২৪ সেপ্টেম্বর, ২০২০ at ১০:৪৬ পূর্বাহ্ণ

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চিটির জবাব এখনো দেয়নি শ্রীলংকান বোর্ড। ফলে টাইগারদের লংকা সফর নিয়ে থেকে যাচ্ছে অনিশ্চয়তা। অথচ এগিয়ে আসছে সফরে যাওয়ার দিন। সফর নিয়ে অনিশ্চয়তা না কাটলেও রোববার যে যাওয়া হচ্ছে না তা অনেকটাই নিশ্চিত হয়ে গেছে। নির্ধারিত দিনে লংকা যাওয়ার আশা প্রায় ছেড়েই দিয়েছে বিসিবি। গত ১৪ সেপ্টেম্বর বিসিবি সভাপতি জানিয়েছিলেন শ্রীলংকার দেওয়া কঠিন শর্ত মেনে সফরে যাবে না বাংলাদেশ। এরপর ৯ দিন পার হয়ে গেলেও মেটেনি জটিলতা। ফিকে হয়ে আসছে সিরিজের সম্ভাবনা।
গতকাল গণমাধ্যমের মুখোমুখি হয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরি জানান, সুনির্দিষ্ট করে নিজেদের চাওয়া শ্রীলংকা ক্রিকেটকে জানিয়ে জবাবের জন্য অপেক্ষা করছেন তারা। হেলথ গাইডলাইন কতটুকু শিথিল করা যায় সেটা নিয়ে কাজ করছেন। আমরা ২৭ সেপ্টেম্বর যাত্রার লক্ষ্য নিয়েই প্রস্তুত হচ্ছি। যদিও এ সময় যাত্রা করা চ্যালেঞ্জিং হবে। ভিসা এবং অন্যান্য জটিলতা তো রয়েছেই। সেক্ষেত্রে যদি কোনো অ্যাডজাস্টমেন্টের দরকার হয় আমরা করে নেব। করোনাভাইরাস পরিস্থিতিতে ধীরে ধীরে বিশ্বের বিভিন্ন প্রান্তে ফিরছে ক্রিকেট। সে সব দেশের সঙ্গে শ্রীলংকার দেওয়া শর্ত নিয়ে তুলনায় যেতে চাইলেন না সিবিরি প্রধান নির্বাহী।
তিনি বলেন সুনির্দিষ্ট করে এই মুহূর্তে আমি কিছু বলতে পারছি না। তবে আমাদের জন্য যেটা সহনীয় পর্যায়ের সেটা আমরা চাচ্ছি। সে বিষয়গুলো আমরা তাদের জানিয়েছি। আর যেহেতু এনিয়ে শ্রীলংকা বোর্ডও কিছু বলছে না। তাই এগুলো এখন আমাদের মধ্যেই থাক। তিনি বলেণ যদি কিছু অ্যাডজাস্টমেন্ট প্রয়োজন হয়, সেটা আমরা করব এবং সে ব্যাপারে আমাদের প্রাথমিক কথাবার্তা হয়েছে। সেক্ষেত্রে আমরা চাই এসএলসি যত তাড়াতাড়ি সম্ভব তাদের ফিডব্যাকটা দিক। তাহলে সে অনুযায়ী আমরা পরিকল্পনা করতে পারব।

পূর্ববর্তী নিবন্ধটেস্টে নিজেকে প্রমাণ করতে চান সাইফউদ্দিন
পরবর্তী নিবন্ধতাসমানিয়া উপকূলে রেকর্ড ৪৭০ তিমি আটকা