শেখ হাসিনাকে মোদী ও চীনের কমিউনিস্ট পার্টির শুভেচ্ছা

| সোমবার , ২৮ সেপ্টেম্বর, ২০২০ at ৫:০৬ পূর্বাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে তাকে শুভেচ্ছা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও চীনের ক্ষমতাসীন কমিউনিস্ট পার্টি। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, ভারতের বিদায়ী হাইকমিশনার রীভা গাঙ্গুলী দাস গতকাল রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে নরেন্দ্র মোদীর শুভেচ্ছা হিসেবে পাঠানো একটি চিঠি এবং সঙ্গে একটি ফুলের তোড়া হস্তান্তর করেছেন। রীভা গাঙ্গুলী সকালে গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে বিদায়ী সাক্ষাত করতে এসে নরেন্দ্র মোদীর এই চিঠি তার (শেখ হাসিনার) হাতে তুলে দেন। খবর বিডি/বাংলানিউজের।

চিঠিতে মোদী লিখেছেনআপনার জন্মদিনে আমার উষ্ণ শুভেচ্ছা এবং আন্তরিক অভিনন্দন গ্রহণ করুন। আপনার (শেখ হাসিনা) দূরদর্শী নেতৃত্ব বাংলাদেশকে ব্যাপক সামাজিক ও অর্থনৈতিক অগ্রগতি অর্জনে সহায়তা করেছে এবং সমানভাবে আমাদের দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে আপনার অবদান অত্যন্ত আকর্ষণীয় ছিল। ভারতের প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু, সুস্বাস্থ্য ও মঙ্গল কামনা করেন।

চীনের কমিউনিস্ট পার্টির শুভেচ্ছা: এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে চীনের ক্ষমতাসীন কমিউনিস্ট পার্টি (সিপিসি) তাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছে। গতকাল রোববার সিপিসির এক বার্তায় তাকে এ অভিনন্দন ও শুভেচ্ছা জানানো হয়। গতকাল রোববার প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী এবং আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এ তথ্য জানান।

বিপ্লব বড়ুয়া জানান, চায়না কমিউনিস্ট পার্টি বাংলাদেশের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করেছে। সিপিসি ইন্টারন্যাশনাল বিভাগের মিনিস্টার সং তাও স্বাক্ষরিত বার্তায় আগামীদিনে চায়না কমিউনিস্ট পার্টি ও আওয়ামী লীগের সম্পর্ক আরও ঘনিষ্ঠ হবে বলে আশা প্রকাশ করা হয়।

পূর্ববর্তী নিবন্ধকর্ণফুলী-হালদা রক্ষায় দ্রুত উদ্যোগ নেয়ার তাগিদ
পরবর্তী নিবন্ধআমরা সব সময় সহযোগিতার কথা চিন্তা করি