শিক্ষার্থীদের উদ্ভাবনী কাজের মাধ্যমে বিজ্ঞান শিক্ষার প্রসার ঘটাতে হবে

পটিয়ায় হুইপ

পটিয়া প্রতিনিধি | বুধবার , ৭ ডিসেম্বর, ২০২২ at ১১:১৬ পূর্বাহ্ণ

জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী এমপি বলেছেন, বর্তমান প্রজন্মকে বিজ্ঞান শিক্ষার উপর বেশি বেশি জ্ঞান অর্জন করতে হবে। উদ্ভাবনী কাজের মাধ্যমে বিজ্ঞান শিক্ষার প্রসার ঘটাতে হবে। তা না হলে বর্তমান প্রতিযোগিতামূলক বিশ্বের সাথে টিকে থাকা কিছুতেই সম্ভব নয়। বর্তমান বিশ্ব টিকে আছে বিজ্ঞানের উপর।

গতকাল মঙ্গলবার শেখ কামাল অডিটোরিয়ামে উপজেলা প্রশাসন আয়োজিত দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এর আগে হুইপ ডিজিটাল মেলায় অংশগ্রহণকারী বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল মামুনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, হুইপের পিএস তৌফিক আল মাহমুদ, উপজেলা কৃষি কর্মকর্তা কল্পনা রহমান, নুর উর রশিদ চৌধুরী এজাজ। উপস্থিত ছিলেন কাউন্সিলর সরওয়ার কামাল রাজিব, গিয়াস উদ্দিন আজাদ।

মেলায় উপজেলার সরকারী বিভিন্ন ২২টি প্রতিষ্ঠান অংশ গ্রহণ করেন। মেলা শেষে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে থেকে প্রথম দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারী প্রতিষ্ঠানগুলোকে পুরস্কার হিসেবে সম্মানা ক্রেস্ট ও নগদ অর্থ তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি।

মেলায় প্রথমস্থান অর্জন করেন উপজেলা প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এবং দ্বিতীয় ও যৌথভাবে তৃতীয় স্থান অর্জন করেন উপজেলা কৃষি অধিদপ্তর, পটিয়া থানা ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস।