শতাব্দীর মহাজাগরণের প্রতীক আল্লামা ইমাম হাশেমী (রহ.)

প্রেসক্লাবে আলোচনা সভায় বক্তারা

| বুধবার , ২৫ মে, ২০২২ at ১১:১৯ পূর্বাহ্ণ

চট্টগ্রাম প্রেসক্লাব বঙ্গবন্ধু হলে গাউছিয়া হাশেমী কমিটি কেন্দ্রীয় পরিষদ আয়োজিত ইসলাম প্রচারে ইমাম হাশেমীর ভূমিকা শীর্ষক আলোচনা সভা গত ২৩ মে অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন চবি সাবেক ভিসি অধ্যাপক ড. ইফতেখার উদ্দীন চৌধুরী।

সংগঠনের কেন্দ্রীয় চেয়ারম্যান কাযী মুহাম্মদ আবুল ফোরকান হাশেমীর সভাপতিত্বে ও মুহাম্মদ আশরাফ উদ্দীন হিমেলের সঞ্চালনায় উদ্বোধক ছিলেন চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সভাপতি আবু সুফিয়ান। তিনি বলেন, আল্লামা হাশেমীকে বহু অভিধায় অভিহিত করা যায়। তবে সবকিছু ছাপিয়ে তার সবচেয়ে বড় পরিচয়, তিনি সাদা মনের বিশাল হৃদয়ের এক মহানুভব ব্যক্তিত্ব। যার শিশুসুলভ সরল হাসি যে কারও মন জয় করে নিত।

মূখ্য আলোচক ছিলেন চট্টগ্রাম কলেজের সাবেক রসায়ন বিভাগের প্রধান অধ্যাপক ড. নু ক ম আকবর হোসেন। অন্যান্যের মধ্যে আলোচনায় অংশগ্রহণ করেন চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের সহ-সভাপতি সৈয়দ মোরশেদ হোসেন, লন্ডন আল নুর ইসলামিক স্কুলের পরিচালক মাওলানা সাইফুল আযম আযহারী, কাটিরহাট মুফিদুল ইসলাম ফাজিল ডিগ্রি মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা কাজী কামরুল আহসান, মাওলানা হাফেজ কাযী মহিউদ্দীন হাশেমী, মাওলানা কাযী বাহাউদ্দীন হাশেমী, মাওলানা কাযী জিয়াউদ্দীন হাশেমী, মাওলানা মনির আহমদ আনোয়ারী, মাওলানা ইলিয়াস আজম নুরী, মাওলানা নুরুল আলম চিশতী, মাওলানা মঈনুদ্দীন সমরখন্দী, শায়ের মহিউদ্দীন তানভীর, হাফেজ ক্বারী মোসাদ্দেক মোরশেদ, কাজী রুকনোজ্জামান, ফরহাদ আলী, শেখ রেজাউল করিম সাহেদ, সাইফুদ্দিন সান্টু, হায়দার আলী, হাফেজ রিদুয়ান,ইমরান খান মারুফ, মেহরাজ তুহিন, ইসমাইল উদ্দীন জীবন, আহমেদ সাজিদ, রাসেল চৌধুরী রানা প্রমুখ। অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, অসাধারণ দায়িত্ববোধ, গভীর জীবন দর্শন ও নিরলস শ্রমের এক অবিস্মরণীয় ও অনুকরণীয় ব্যক্তিত্ব ছিলেন আল্লামা কাযী নুরুল ইসলাম হাশেমী। ইসলাম বিকৃতকারীদের বিরুদ্ধে প্রতিবাদী কণ্ঠস্বর হিসেবে এক অতুলনীয় ব্যক্তিত্বে পরিণত হন তিনি, এবং ইসলাম তথা সুন্নী অঙ্গনে শতাব্দীর মহাজাগরণের প্রতীক ছিলেন আল্লামা হাশেমী।