রোটারিয়ানরা আর্তমানবতার কল্যাণে নিবেদিত

রোটারি বাংলাদেশের ইয়ার লঞ্চিং প্রোগ্রামে গভর্নর

আজাদী প্রতিবেদন | শনিবার , ২ জুলাই, ২০২২ at ৫:৪৭ পূর্বাহ্ণ

রোটারি আন্তর্জাতিক জেলা-৩২৮২ বাংলাদেশের উদ্যোগে গতকাল শুক্রবার সিজেকেএসের সামনে রোটারিয়ান আবু হাসনাত চৌধুরীর সভাপতিত্বে ইয়ার লঞ্চিং প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রোটারি আন্তর্জাতিক জেলা-৩২৮২ বাংলাদেশ’র গভর্নর রোটারিয়ান রুহেলা খান চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন জেলা গভর্নর ইলেক্ট রোটারিয়ান ইঞ্জিনিয়ার মতিউর রহমান, সাবেক জেলা গভর্নর রোটারিয়ান আউয়াল, জেলা গভর্নর নমিনী রোটারিয়ান ফয়সাল, রোটারিয়ান সামিনা, এরিয়া এডভাইজার ডা. মঈনুল ইসলাম মাহমুদ, জেলা সচিব মোঃ শাহজাহান, অতিরিক্ত জেলা সচিব ওমর আলী ফয়সাল, ডা. ইমরান বিন ইউনুস প্রমুখ।

প্রধান অতিথি রোটারি আন্তর্জাতিক জেলা-৩২৮২ বাংলাদেশ’র গভর্নর রোটারিয়ান রুহেলা খান চৌধুরী বলেন, রোটারি একটি আর্তমানবতার নাম। মানুষের কল্যাণে রোটারির জন্ম। রোটারিয়ানরা সব সময় দেশের আর্তমানবতার কল্যাণে নিবেদিত ছিল-এখনো আছে-ভবিষ্যতেও থাকবে। যে কোনো দুর্যোগ-দুর্বিপাকে রোটারি ক্লাব ও তার সদস্যরা সর্বশক্তি নিয়ে ঝাঁপিয়ে পড়েছেন।

রুহেলা খান চৌধুরী বলেন, মানবকল্যাণে কাজ করার জন্য সবাইকে নিয়ে একসাথে রোটারি (২০২২-২৩) স্মরণীয় একটা বছর উপহার দিতে চাই।

অনুষ্ঠানের চেয়ারম্যান আবু হাসনাত চৌধুরী তাঁর বক্তব্যে বলেন, মানবকল্যাণে এগিয়ে যেতে রোটারিয়ানদের ঐক্যের বিকল্প নেই। তিনি সমাজের পিছিয়ে পড়া মানুষের জীবনযাত্রার উন্নয়নে কাজ করার আহ্বান জানান। ইয়ার লঞ্চিং প্রোগ্রাম অনুষ্ঠানে সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে স্কুল ব্যাগ বিতরণ করা হয়। এ ছাড়াও চট্টগ্রাম শহরে উৎসবমুখর পরিবেশে মোটর কার, বাইক র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। রোটারির কমিউনিটি প্রজেক্টগুলোর মধ্যে রয়েছে-২০টি ওয়াটার ট্রিটমেন্ট প্রজেক্ট স্থাপন, ন্যাপকিন ভেন্ডিং মেশিন স্থাপন এবং নগরীতে নিরাপদ সড়কের জন্য জেব্রা ক্রসিং স্থাপন।