রাঙ্গুনিয়ার ইউসুফ আলী হত্যা মামলার রায় আজ

রাঙ্গুনিয়া প্রতিনিধি | বৃহস্পতিবার , ৩০ মে, ২০২৪ at ৬:৪৯ পূর্বাহ্ণ

রাঙ্গুনিয়ায় ইউপি নির্বাচনকে কেন্দ্র করে খুন হওয়া প্রবাসী ইউসুফ আলী হত্যা মামলার রায় ঘোষণার দিন ধার্য আছে আজ বৃহস্পতিবার (৩০ মে)। চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ হালিম উল্লাহ চৌধুরী এই রায় ঘোষণা করবেন। ট্রাইব্যুনালের চট্টগ্রাম বিভাগের রাষ্ট্রপক্ষের আইনজীবী পিপি অশোক কুমার দাশ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বুধবার (গতকাল) চাঞ্চল্যকর এই হত্যা মামলার যুক্তিতর্ক শেষ হয়। এদিন আদালত ইতিপূর্বে জামিন হওয়া ৭ আসামিকে জেল হাজতে প্রেরণ করে। আগে থেকে জেল হাজতে ছিলেন ৪ আসামি। মামলার অভিযুক্ত আইয়ুব আলী ও নাজু ছাড়া সব আসামি এখন জেল হাজতে রয়েছেন। আজ বৃহস্পতিবার আসামিদের উপস্থিতিতে বহুল আলোচিত এই মামলার রায় ঘোষণা দিন ধার্য রয়েছে। আশা করি এই খুনের আসামিদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের মাধ্যমে বাদীপক্ষ তাদের ন্যায় বিচার পাবে।

জানা যায়, ২০২১ সালের ২৮ নভেম্বর অনুষ্ঠিত রাঙ্গুনিয়ার রাজানগর ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনে এম আবু তৈয়ব তালুকদার সদস্য নির্বাচিত হন। নির্বাচনে পরাজিত প্রার্থী আজগর আলী এতে ক্ষিপ্ত হয়ে ২০২২ সালের ২ ফেব্রুয়ারি তৈয়বের বড় ভাই প্রবাসী ইউসুফের ওপর হামলা চালায়। পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ ঘটনায় ইউসুফ আলীর স্ত্রী শাহিনুর আক্তার বাদী হয়ে আজগর আলীসহ ১২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও কয়েকজনকে আসামি করে থানায় মামলা করেন।

হত্যাকাণ্ডে অভিযুক্ত আসামিরা হলেনআজগর আলী (৫২), টিপু (২৮), মামুন (৩৩), আলী আকবর (৪৩), মাহবুবুল আলম (৩৩), সাগর খান (২২), মোমিন (২০), আলমগীর (৪০), আয়ুব আলী খান (৫৪), মোহসিনুল হক (৫৫), আবু তালেব (৩৮), আবু বক্কর (৫১) ও নেজাম উদ্দিন নাজু (১৭)

বাদী শাহিনুর আক্তার বলেন, স্বামীকে হারিয়ে ছোট ছেলেমেয়েদের নিয়ে মানসিকভাবে ভেঙে পড়েছি। এর ওপর হত্যাকারীরা শুরু থেকেই মামলা তুলে নিতে নানাভাবে ভয়ভীতি দেখাচ্ছে। এমনকি আমার সন্তান ও দেবরকেও হত্যার হুমকি দিচ্ছে তারা। তাদের অব্যাহত হুমকির কারণে স্বামীর ঘরবাড়ি ছেড়ে অন্য জায়গায় থাকতে হচ্ছে। আশা করি আদালত তাদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড দেবেন।

নিহত ইউসুফের ছোট ভাই ও ইউপি সদস্য এম আবু তৈয়ব তালুকদার বলেন, হত্যাকারীরা এলাকার চিহ্নিত সন্ত্রাসী। তাদের বিরুদ্ধে একাধিক মামলা ও নানা সন্ত্রাসী কার্যক্রমের অভিযোগ রয়েছে। আজ (গতকাল) আদালত প্রাঙ্গণে পুলিশের সামনেই তারা আমাকে হুমকি দিয়ে বলেছে, আমরা জেলে থাকলেও মানুষ দিয়ে তোকে মেরে ফেলবো। গত রাতে বগাবিলি এলাকার আমার শ্বশুরবাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করেছে তারা। এভাবে শুরু থেকে তাদের অব্যাহত হুমকির কারণে ভয়ে আছি। এ বিষয়ে থানায় জিডিও করেছি। আমার ভাইয়ের খুনীদের সর্বোচ্চ শাস্তি দাবি করছি।

পূর্ববর্তী নিবন্ধকর্মী নিয়োগে সিন্ডিকেট সরকারের নিয়ন্ত্রণের বাইরে : মালয়েশীয় দূত
পরবর্তী নিবন্ধরোগীকে দিনে তিনবার, টানা তিন মাস কৃমির ওষুধ খেতে বললেন চিকিৎসক!