রাঙামাটিতে ঋতু আনুচিংদের বীরোচিত সংবর্ধনা

রাঙামাটি প্রতিনিধি | শুক্রবার , ৩০ সেপ্টেম্বর, ২০২২ at ৬:২৯ পূর্বাহ্ণ

সাফ নারী ফুটবল চ্যাম্পিয়ন জয়ী পাহাড়ের পাঁচ কন্যাকে খোলা গাড়িতে রাঙামাটি শহর ঘুরিয়ে সংবর্ধনা দেয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে সাফজয়ী ফুটবলারদের রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ ও জেলা প্রশাসনের আয়োজনে এ সংবর্ধনা দেওয়া হয়। পাহাড়ের এই পাঁচ নারী ফুটবলারকে দেখতে রাঙামাটি স্টেডিয়ামে হাজারো মানুষ সমবেত হয়। বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে রাঙামাটির কাউখালী উপজেলার ঘাগড়া উচ্চ বিদ্যালয় থেকে পাঁচ সাফজয়ী ফুটবলার ঋতুপর্ণা চাকমা, রূপনা চাকমা, মনিকা চাকমা, আনাই মগিনী ও আনুচিং মগিনীকে ফুলসজ্জিত ট্রাকে করে জেলার প্রধান সড়ক প্রদক্ষিণ করে রাঙামাটি শহরের চিং হ্লা মং মারী স্টেডিয়ামে আনা হয়। পরে সেখানে তাদের সংবর্ধিত করা । এ সময় শুভেচ্ছা বক্তব্যে ঋতুপর্ণা চাকমা বলেন, আপনাদের সকলের ভালোবাসায় আমি মুগ্ধ। আপনাদের ভালোবাসা পেয়ে আমি বিমোহিত। রাঙামাটিবাসীর কাছে আমরা কৃতজ্ঞ। আমি আসার আগে কল্পনা করিনি এভাবে সবার ভালোবাসা পাবো। এ ভালোবাসা পেয়ে আমি অনেক আনন্দিত। রাঙামাটির মানুষকে অনেক অনেক ভালোবাসা। আপনারা আমাদের পাশে ছিলেন এবং আপনাদের অনুপ্রেরণায় আমরা আরও এগিয়ে যাবো।
সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাংসদ দীপংকর তালুকদার বলেন, মেয়েরা ফুটবলে সাফ গেমস জিতবে এটা আমরা কখনো ভাবিনি। প্রমিলা ফুটবলকে অনেকটা উপেক্ষা করা হয়। যেখানে পুরুষ ফুটবলাররা বাফুফে থেকে ৩-৪ লাখ টাকা পারিশ্রমিক পায় সেখানে মেয়েরা পাচ্ছে মাত্র ৮-১২ হাজার টাকা। আমি আশা করি, আগামীতে তারা একটি সম্মানজনক পারিশ্রমিক পাবেন। আমাদের মেয়েরা আজ সাফ জয়ী, এটি আমাদের গর্ব। তাদের দেখাদেখি অন্যরাও অনুপ্রেরিত হয়ে খেলাধুলায় এগিয়ে আসবে বলে আশা করি।
রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অং সুই প্রু চৌধুরী বলেন, যারা সাফ নারী ফুটবল গেমসে বিজয় ছিনিয়ে এনেছে, আমাদের ইচ্ছে ছিল সকল ফুটবলারদের রাঙামাটিতে এনে সংবর্ধনা দেয়ার। কিন্তু সময় সীমাবদ্ধতার কারণে আমার করতে পারিনি। এরপরেও আমি সকল ফুটবলারকে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ এবং আমার ব্যক্তিগত পক্ষ থেকে সকলকে অভিনন্দন জানাই। এ সময় আরও উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, জেলা পরিষদের চেয়ারম্যান অংসুপ্রু চৌধুরী, জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান, পুলিশ সুপার মীর আবু তৌহিদ, পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী প্রমুখ। সাফ জয়ী ৫ ফুটবল কন্যাদের রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের পক্ষ থেকে প্রত্যেককে নগদ ২ লাখ টাকা করে ও রুপনাদের শিক্ষক বীরসেন চাকমা ও শান্তি মণি চাকমাকে ৫০ হাজার টাকা পুরস্কৃত করা হয়।