যতই আন্দোলন হোক, ফুটপাতে কাউকে বসতে দেয়া হবে না : মেয়র

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ২৯ ফেব্রুয়ারি, ২০২৪ at ৬:৩২ পূর্বাহ্ণ

ফুটপাত অবৈধ দখলমুক্ত রাখা নিয়ে অনড় অবস্থানে থাকার কথা জানালেন সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী। তিনি বলেন, যতই আন্দোলন করা হোক না কেন ফুটপাতে অবৈধভাবে কাউকে বসতে দেয়া হবে না। অবৈধভাবে ফুটপাত দখলকারীদের জনস্বার্থে উচ্ছেদ করেছি। অবৈধভাবে রাস্তা দখলের জন্য চাপ তৈরি করতে একটি মহল আন্দোলনের হুমকি দিচ্ছে। কার আন্দোলন? কীসের আন্দোলন? জনগণের ফুটপাত দখল করার অধিকার ওদের কে দিয়েছে? গতকাল বুধবার বিকেলে কোর্ট বিল্ডিংস্থ শহীদ মিনার প্রাঙ্গণে কোভিড১৯ রিকভারি প্রজেক্টের আওতায় প্রথম পর্যায়ে নগরে এলইডি বাতি স্থাপনের কাজের উদ্বোধনকালে এসব কথা বলেন মেয়র।

কোভিড১৯ রিকভারি প্রজেক্টের আওতায় নগরের ৬৬ কিমি রাস্তায় এলইডি বাতি স্থাপন করবে চসিক। এ প্রসঙ্গে তিনি বলেন, পুরো নগরকে আলোকায়নে উদ্যোগ গ্রহণ করেছি। প্রাথমিকভাবে আজ ৬৬ কিমি রাস্তায় এলইডি বাতি স্থাপনের কাজ শুরু হল। পর্যায়ক্রমে পুরো নগরীকে আলোকায়ন করা হবে। এছাড়া আলোকায়নে গুরুত্ব দেয়া হচ্ছে নান্দনিকতায়ও। প্রজাপতি ও নৌকার আদলে বাতি দিয়ে শহরের রাতের সৌন্দর্যে ভিন্ন মাত্রা যোগ করা হচ্ছে।

এসময় তিনি বলেন, কিছু কিছু এলাকায় তার চুরির কারণে নগরবাসী কষ্ট পাচ্ছে। চুরি ঠেকাতে নগরবাসীর সহযোগিতা চাই। নগরীর ঝুলন্ত তারের জঞ্জাল সরাব। লালখানবাজারে ইতোমধ্যে ঝুলন্ত তার মাটির নিচে নিয়ে গেছি। দেড়বছরের মধ্যে নগরীর সব তার মাটির নিচে নেয়া আমাদের লক্ষ্য।

এসময় উপস্থিত ছিলেন চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মুহম্মদ তৌহিদুল ইসলাম, চট্টগ্রাম জেলা পিপি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, কাউন্সিলর জহর লাল হাজারী, আবদুস সালাম মাসুম, নূর মোস্তফা টিনু, চসিকের বিদ্যুৎ উপবিভাগের প্রধান তত্ত্বাবধায়ক প্রকৌশলী ঝুলন কুমার দাশ।

পূর্ববর্তী নিবন্ধরামুতে রাংকূট বিহার পরিদর্শনে ২৪ দেশের ৩৪ কূটনীতিক
পরবর্তী নিবন্ধরমজানে ফুটপাতে ব্যবসার সুযোগ দেয়ার দাবি হকারদের