মিয়ানমারে আরাকান আর্মির গুলিতে বাংলাদেশি যুবকের মৃত্যু

বান্দরবান প্রতিনিধি | সোমবার , ১৩ মে, ২০২৪ at ৬:১০ পূর্বাহ্ণ

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা সীমান্তের ওপারে মিয়ানমারের অভ্যন্তরে বিদ্রোহীদের গুলিতে আবুল কালাম (২৮) নামে এক বাংলাদেশি যুবকের মৃত্যু হয়েছে। তিনি নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড বামহাতির ছড়া গ্রামের মৃত বদিউজ্জামানের পুত্র। গতকাল রোববার সকালে এ ঘটনা ঘটে।

জনপ্রতিনিধি ও স্থানীয়রা জানান, আবুল কালাম নাইক্ষ্যংছড়ি উপজেলার সীমান্তপথে দীর্ঘদিন ধরে অবৈধভাবে মিয়ানমার থেকে বাংলাদেশে গরু এনে ব্যবসা করতেন। অন্যান্য সময়ের মতো এবারও গরু আনতে সীমান্তের ৪৮ নম্বর সীমান্ত পিলারের প্রায় দুই কিলোমিটার ভিতরে মিয়ানমারের ছেলির ঢালা নামক এলাকায় যান এই গরু ব্যবসায়ী। সেখানে মিয়ানমারের বিদ্রোহী সংগঠন আরাকান আর্মির (এএ) সঙ্গে কোনো বিষয়ে বনিবনা না হওয়ায় কথা কাটাকাটির এক পর্যায়ে তার মাথায় গুলি করে বিদ্রোহী সংগঠনের একজন। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। লাশটি সীমান্তের ওপারে পড়ে আছে।

বিষয়টি নিশ্চিত করে নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের চেয়ারম্যান নুরুল আবছার ইমন জানান, গতকাল সকালে বামহাতির ছড়া এলাকার এক বাসিন্দাকে মিয়ানমারের অভ্যন্তরে গুলি করে হত্যার খবর পেয়েছি। তবে এখনো বিস্তারিত জানা যায়নি।

এ প্রসঙ্গে নাইক্ষ্যংছড়ি থানার ডিউটি অফিসার এএসআই মরিয়ম আক্তার বলেন, সীমান্তের ওপারে বাংলাদেশি যুবকের মৃত্যুর কোনো অভিযোগ এখনো পাওয়া যায়নি। বিষয়টি তদন্ত করে বিস্তারিত পরে জানানো যাবে।

পূর্ববর্তী নিবন্ধচার শিক্ষার্থীর আত্মহত্যা, হাসপাতালে আরও ৩ জন
পরবর্তী নিবন্ধনয় বোর্ডের গড়ের কাছাকাছি রেজাল্ট চট্টগ্রাম বোর্ডের