মাদ্রাসাছাত্রীকে অপহরণ দুই তরুণ গ্রেপ্তার

আজাদী প্রতিবেদন | শনিবার , ৬ আগস্ট, ২০২২ at ৪:০৫ পূর্বাহ্ণ

চট্টগ্রামের হাটহাজারী থেকে মাদ্রাসা পড়ুয়া সপ্তম শ্রেণীর এক ছাত্রীকে অপহরণের দায়ে দুই তরুণকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গত বৃহস্পতিবার হাটহাজারীর কলেজ মাঠ এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার। গ্রেপ্তাররা হলো- হাটহাজারীর চারিয়া গ্রামের মৃত আবুল কাশেমের ছেলে মো. জাহেদ (১৯) এবং একই গ্রামের মৃত খায়রুল বশরের ছেলে মো. ইব্রাহীম (২০)।
র‌্যাব সূত্রে জানা গেছে, অপহরণের শিকার সপ্তম শ্রেণীর ছাত্রী হাটহাজারীর স্থানীয় একটি মাদ্রাসার ৭ম শ্রেণিতে পড়ে। তার বাসার পাশে নতুন একটি বিল্ডিংয়ে রাজমিস্ত্রি হিসেবে কর্মরত গ্রেপ্তার জাহেদ প্রায়ই ওই ছাত্রীর সাথে অসৎ উদ্দেশ্যে বিভিন্নভাবে কথা বলার চেষ্টা করত। এতে অতিষ্ঠ হয়ে ওই ছাত্রীর বাবা মেয়েকে মাদ্রাসার হোস্টেলে থাকার কথা বলে। কিন্তু ওই ছাত্রী হোস্টেলে থাকতে রাজি ছিল না বিধায় ৩ আগস্ট সকাল ৭টার দিকে কাউকে কিছু না বলে তার নানার বাড়িতে যাওয়ার জন্য বেরিয়ে যায়। পরে হাটহাজারী বাসস্ট্যান্ডে এলে ওই ছাত্রীকে তার নানার বাড়িতে পৌঁছে দেওয়া আশ্বাস দিয়ে সিএনজিতে তুলে নিয়ে যায় অভিযুক্তরা। সেখান থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ১ নম্বর গেটের ভিতরে ঢুকে নির্জন জায়গায় নিয়ে যায় এবং ভিকটিমকে বিভিন্ন প্রলোভন দেখায়। পরবর্তীতে আসামিরা ওই ছাত্রীকে নিয়ে দুপুরে বাসযোগে প্রথমে নিউমার্কেট পরে সিএনজিযোগে পাহাড়তলী বউবাজার আমতল এলাকায় আসে। সে সময় ওই ছাত্রী কৌশলে আসামিদের কবল থেকে পালিয়ে একটি বাসায় আশ্রয় নেয়। পরে খবর পেয়ে ৪ আগস্ট ওই ছাত্রীকে উদ্ধার করে র‌্যাব।
র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার বলেন, প্রলোভন দেখিয়ে ৭ম শ্রেণির এক ছাত্রীকে অপহরণের ঘটনায় বৃহস্পতিবার বিকেলে হাটহাজারী কলেজ মাঠ এলাকা থেকে জাহেদ এবং ফটিকছড়ির বিবির হাট এলাকা থেকে ইব্রাহীমকে গ্রেপ্তার করা হয়। আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে হাটহাজারী থানায় সোপর্দ করা হয়েছে।