মহাসড়কে লোহার সুচালো টুকরো

টায়ারে ঢুকে পাংচার হয়েছে অনেক গাড়ি নাশকতা কিনা খতিয়ে দেখছে পুলিশ

সীতাকুণ্ড প্রতিনিধি | রবিবার , ৭ জানুয়ারি, ২০২৪ at ৫:৩১ পূর্বাহ্ণ

ঢাকাচট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ড এবং মীরসরাই অংশের ৫০ কিলোমিটার এলাকার বিভিন্নস্থানে ছোট ছোট লোহার ধারালো পাত পড়ে থাকতে দেখা গেছে। এসব পাতের সুচালো অংশ চাকায় ঢুকে অনেক গাড়ি পাংচার হয়েছে বলে খবর পাওয়া গেছে। এতে ভোগান্তি পোহাতে হয়েছে গাড়ির চালক ও যাত্রীদের। গত শুক্রবার রাত থেকে মহাসড়কের বিভিন্ন স্থানে এ অদ্ভূতুড়ে ঘটনা ঘটে।

ঢাকা থেকে চট্টগ্রামগামী সৌদিয়া পরিবহনের চালক নুর হোসেন বলেন, বাস মীরসরাইয়ের মস্তাননগরে আসার পর হঠাৎ গাড়ির চাকা পাংচার হয়ে যায়। এরপর গাড়ি থামিয়ে দেখি চাকার ভেতর ত্রিভুজ আকৃতির লোহার ধারালো এঙ্গেল ঢুকে গেছে। পরে আরেকটি চাকা লাগিয়ে প্রায় একঘণ্টা দেরিতে গন্তব্যে পৌঁছাতে হয়েছে।

কামরুল ইসলাম চৌধুরী নামে আরেকজন চালক জানান, হরতালকে কেন্দ্র করে মহাসড়কে উদ্দেশ্যমূলকভাবে লোহার পাত ফেলে রাখা হচ্ছে বলে ধারণা করা হচ্ছে। এতে গাড়ির চাকা নষ্ট হওয়ায় চালকদের নিদারুণ কষ্ট সহ্য করতে হচ্ছে। এভাবে ঝুঁকি নিয়ে গাড়ি চালানো কঠিন।

নিজামপুর এলাকার চাকা মেকানিক রিপন মিয়া বলেন, অদ্ভূত ধরনের একটি ধাতব বস্তু মহাসড়কের বিভিন্ন অংশে ফেলেছে রেখেছে দুর্বৃত্তরা। অনেক গাড়ির চাকা পাংচার হয়েছে। আমার দোকানে এরকম বেশ কয়েকটি গাড়ি নিয়ে আসা হয়েছে মেরামতের জন্য।

চট্টগ্রাম জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (মীরসরাই সার্কেল) মনিরুল ইসলাম বলেন, শুক্রবার সন্ধ্যার পর থেকে মহাসড়কের বিভিন্ন অংশে এই ঘটনা ঘটেছে। যেখান থেকে খবর পেয়েছি সাথে সাথে পুলিশ পাঠানো হয়েছে। বিষয়টি নাশকতা কিনা গুরুত্ব সহকারে খতিয়ে দেখা হচ্ছে।

প্রসঙ্গত, সংসদ নির্বাচনের আগেরদিন শনিবার সকাল ৬টা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত ৪৮ ঘণ্টা হরতাল পালন করছে বিএনপি। হরতালের আগের রাতে ঢাকাচট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ড ও মীরসরাই অংশের একাধিক জায়গায় ওসব ত্রিভুজ আকৃতির লোহার সুচালো পাত পড়ে থাকতে দেখা গেছে।

পূর্ববর্তী নিবন্ধকৌতুক কণিকা
পরবর্তী নিবন্ধকালুরঘাটে দাঁড়িয়ে থাকা বাসে দুর্বৃত্তের আগুন