ভূজপুরে পূর্ব শত্রুতায় বসতঘরে আগুন!

ফটিকছড়ি প্রতিনিধি | সোমবার , ১৫ ফেব্রুয়ারি, ২০২১ at ৬:১৪ অপরাহ্ণ

ফটিকছড়ির ভূজপুরে পূর্ব শত্রুতার জের ধরে দেওয়া আগুনে একটি বসতঘর পুড়ে ছাই হয়েছে। এতে ঘরে থাকা আসবাবপত্র, স্বর্ণালংকার, গরু, হাস-মুরগীসহ প্রায় ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
গতকাল রবিবার দিবাগত রাত সাড়ে ৩টায় ভূজপুর থানাধীন হারুয়ালছড়ির বেতুয়ারখীল এলাকার জামাল উদ্দিনের ঘরে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
জামাল উদ্দিন বলেন, “জায়গাজমি সংক্রান্ত বিষয় নিয়ে আমার চাচা সিরাজুল ইসলামের সাথে বিরোধ চলে আসছে। শত্রুরা রাতের আঁধারে আমার ঘরে আগুন দিয়ে আমাকেও পুড়িয়ে মারতে চেয়েছিল।”
এলাকাবাসী জানায়, এর আগেও একদিন হামলা করে জামালকে ও তার ভাইকে হত্যার চেষ্টা হয়েছিল। রক্তাক্ত জখম হয়েছিল তার ভাইও।
হারুয়ালছড়ি বেতুয়ারখীল খামারি পাড়ার স্থানীয় নুরুল হক বলেন, “এ আগুন থেকেই বুঝা যাচ্ছে পূর্ব শত্রুতার জের ধরে আগুন দেওয়া হয়েছে উক্ত ঘরে। রাতে আমরা এসে উদ্ধার না করলে জামালও পুড়ে মারা যেত।”
জামালের স্ত্রী জাহেদা আক্তার বলেন, “বিবদমান জায়গা-সম্পত্তির বেশ কিছু কাগজপত্র রক্ষিত ছিল আমার ঘরে। সেগুলোও পুড়ে ছাই হয়ে গেছে। তারা বার বার আমার স্বামীকে প্রাণে হত্যার চেষ্টা করেছে। আমি এ ঘটনার বিচার চাই। আমি এক ছেলে, এক মেয়ে নিয়ে কোথায় যাব? শত্রুরা আমার সব শেষ করে দিয়েছে।আগুনে এক ভরি স্বর্ণ, ৫৫ হাজার নগদ টাকা, একটি গরু, জায়গা-জমির দলিলসহ ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে।”
এ ব্যাপারে ভূজপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আবদুল্লাহ বলেন, “ঘটনা তদন্তের জন্য থানা থেকে পুলিশ পাঠিয়েছি। বিষয়টি কঠোরভাবে দেখা হচ্ছে।”

পূর্ববর্তী নিবন্ধ‘পাঁচ বছরে আদর্শ শহরের মডেল হবে চট্টগ্রাম’
পরবর্তী নিবন্ধদশ কিশোর গ্যাং সদস্য গ্রেফতার