বিএসএইচআরএমের সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন

| রবিবার , ২৫ সেপ্টেম্বর, ২০২২ at ১১:২৩ পূর্বাহ্ণ

বাংলাদেশের মানবসমপদ পেশাজীবিদের সর্ববৃহৎ সংগঠন বাংলাদেশ সোসাইটি ফর হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট (বিএসএইচআরএম) চট্টগ্রাম শাখার সাধারণ সভা এবং নির্বাচন ২৩শে সেপ্টম্বর ২০২২ তারিখ নগরীর কুক আউট রেস্টুরেন্ট লবিতে অনুষ্ঠিত হয়।

উক্ত নির্বাচনে চট্টগ্রামের ২১৮ জন মানবসমপদ পেশাজীবিদের স্বতষ্ফুর্ত উপস্থিতি ছিল লক্ষ্য করার মত। উক্ত নির্বাচনের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন বিএসএইচআরএম নিজস্ব সদস্যগণের সমন্বয়ে গঠিত ৪ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন।

নির্বাচনের পূর্বে বিএসএইচআরএম চট্টগ্রাম কনভেনিং কমিটির আহ্বায়ক জনাব আরিফ আহমেদ এর সভাপতিত্বে সাধারন সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সংগঠনের বিগত দিনগুলোর কার্যাবলী এবং আর্থিক বিবরণী তুলে ধরেন কনভেনিং কমিটির সদস্য সচিব জনাব নোমান বিন জহিরউদ্দিন। সভায় বক্তব্য রাখেন বিএসএইচআরএম সভাপতি জনাব মাশেকুর রহমান এবং সাধারণ সম্পাদক জনাব নজরুল ইসলাম আপন। প্রতিষ্ঠাতা সভাপতি প্রফেসর ড. ফরিদ সোবহানী, সভাপতি জনাব গোলাম নেওয়াজ বাবুল, প্রাক্তন ভারপ্রাপ্ত সভাপতি জনাব মোহাম্মদ আলমগীর, সাধারণ সম্পাদক জনাব আরিফ উল্লাহ। উক্ত সভায় উপস্থিত বিভিন্ন প্রতিষ্ঠানের মানবসম্পদ পেশায় কর্মরত সংগঠনের সকল সদস্যগণের জন্য দিক নির্দেশনা মূলক গুরুত্বপূর্ণ বক্তব্য তুলে ধরা হয়। সাধারণ সভা শেষে নির্বাচন কমিশনের পক্ষে জনাব নজরুল ইসলাম আপন ভোটারদের মাঝে ব্যালট পত্র বিতরণ, ভোট দেওয়ার নিয়মাবলি এবং আচরন বিধি বর্ণনা করেন।

নির্বাচন কমিশনের প্রত্যক্ষ তত্ত্বাবধানে এবং পরিচালনায় সকল ভোটারদের অংশগ্রহণে সুষ্ঠভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ভোটারদের ভোটগ্রহণ শেষে নির্বাচন কমিশন প্রার্থীদের সম্মুখে ভোটগণনার মাধ্যমে নির্বাচন ফলাফল ঘোষণা করেন এবং বিজয়ী কার্যনির্বাহী সদস্যগণকে অভিনন্দন জানিয়ে এবং সুষ্ঠভাবে নির্বাচনের প্রক্রিয়ায় সহযোগিতা করার জন্য প্রার্থীগণকে ধন্যবাদ জানিয়ে নির্বাচন কার্যক্রমের সমাপ্তি ঘোষণা করেন।

নির্বাচনে ২২ জন প্রার্থীর মধ্যে সর্বোচ্চ ভোটপ্রাপ্ত ১৫ জন প্রার্থী কার্যনির্বাহী পরিষদের ২০২২-২৪ সেশনের জন্য নির্বাচিত হন। কার্যনির্বাহী সদস্যগণ গনতান্ত্রিক পদ্ধতিতে জনাব আরিফ আহমেদকে সভাপতি, জনাব নোমান বিন জহিরউদ্দীনকে সহ-সভাপতি, জনাব মিজানুর রহমানকে সাধারণ সম্পাদক, জনাব জুনায়েদ করীব চৌধুরীকে সহ-সাধারণ সম্পাদক এবং জনাবা ফারহানা আফরোজকে কোষাধ্যক্ষ নির্বাচন করেন। কার্যনির্বাহী সদস্য গণ হলেন : জনাব আতাউর রহমান, জনাব জাহিদ হোসেন ভূঁইয়া, জনাব আতিকুল আলম মজুমদার, জনাব হোসাইন সুমন, জনাব মহিউদ্দিন কাউসার, জনাব ইমরানুল হক, জনাব আব্দুল মোমেন, জনাব শোয়েব উদ্দিন, জনাব হামিদ হাসান ও জনাব আফতাব উদ্দিন চৌধুরী সোহেল।