বান্দরবানের রুমায় কেএনএফের আরও ৩ সদস্য গ্রেফতার

বান্দরবান প্রতিনিধি | বৃহস্পতিবার , ১১ এপ্রিল, ২০২৪ at ৭:১১ অপরাহ্ণ

বান্দরবানের রুমায় কেএনএফের আরও ৩ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। আজ বৃহস্পতিবার বিকালে এ ঘটনা ঘটে। আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয়রা জানায়, জেলার রুমা উপজেলার সদর ইউনিয়নের ইডেন পাড়া এলাকায় যৌথ বাহিনী অভিযান চালিয়ে ৩ কেএনএফের সদস্যকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলেন- লাল রিন ত্লোয়াং বম (২০), ভান নুয়াম থাং বম (৩৭) এবং ভান লাল থাং বম (৪৫)। এদের বাড়ি রুমার ইডেন পাড়া এলাকায়।

এদিকে, পাহাড়ের বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুকিচিন ন্যাশনাল ফ্রন্ট কেএনফের প্রধান নাথামং বমের স্ত্রী লেনসমকিম বমসহ দুই সিনিয়র স্টাফ নার্সকে রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে লালমনিরহাট জেলায় স্ট্যান্ড রিলিজ করেছে বান্দরবান স্বাস্থ্য বিভাগ। এ নিয়ে পাহাড়ে যৌথ বাহিনীর সাড়াশি অভিযানে ৬১ জনকে গ্রেফতার করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেন বান্দরবানের পুলিশ সুপার সৈকত শাহীন জানান, কেএনএফ তাণ্ডবের ঘটনায় দায়ের করা মামলায় রুমা থেকে আরও ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতদের বান্দরবান সদর থানা হেফাজতে নিয়ে আসা হচ্ছে। আগামীকাল তাদের আদালতে হাজির করা হবে।

প্রসঙ্গত: গত ২ ও ৩ এপ্রিল রুমা ও থানচিতে ব্যাংক লুট এবং আইনশৃঙ্খলা বাহিনী ১৪টি অস্ত্র লুট করেছিল কেএনএফ। এ ঘটনায় এ পর্যন্ত ৮টি মামলা হয়েছে। তারমধ্যে রুমায় ৪টি ও থানচিতে ৪টি মামলা।

পূর্ববর্তী নিবন্ধবাঁশখালীতে সড়ক দুর্ঘটনায় আহত ১
পরবর্তী নিবন্ধঈদের দিনে খাগড়াছড়িতে সড়ক দুর্ঘটনায় ৩ জনের মৃত্যু