বাড়ি ফিরলেন বাবর আলী আনন্দ-উচ্ছ্বাস

আজাদী প্রতিবেদন | বুধবার , ২৯ মে, ২০২৪ at ৭:৪৮ পূর্বাহ্ণ

এভারেস্ট ও লোৎসে জয়ী ডা. বাবর আলী গতরাতে হাটহাজারীর বুড়িশ্চরস্থ বাড়িতে পৌঁছেছেন। গতরাতে তিনি চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দর হয়ে বাড়িতে পৌঁছান। ডোমেস্টিক যাত্রী হিসেবে গতরাত সাড়ে ৯টা নাগাদ বিমানবন্দরের ১২ নম্বর গেট দিয়ে বাইরে বের হয়ে এলে কয়েকশ তরুণ ফুলের তোড়া ও গাঁদার মালায় ঢেকে দেন বাবরকে। তাকে কাঁধে তুলে শূন্যে ছুঁড়ে উল্লাস করেন তরুণেরা। একই সাথে বাবর বাবর স্লোগানে প্রকম্পিত হয় পুরো বিমানবন্দর।

পৃথিবীর সর্বোচ্চ পর্বত শৃঙ্গ নেপালের এভারেস্ট ও চতুর্থ সর্বোচ্চ শৃঙ্গ লোৎসে জয় করে দেশে ফিরেছেন বাবর। গতকাল সন্ধ্যায় নেপালের ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি। সেখান থেকে ডোমেস্টিক ফ্লাইটে ফেরেন চট্টগ্রামে। তার ৩ জুন দেশে ফেরার কথা থাকলেও টিকিট পরিবর্তন করে গতরাতে ফিরে আসেন তিনি। আজ বুধবার সকাল ১১টায় অভিযানের বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলবেন ডা. বাবর আলী। উল্লেখ্য, গত ১৯ মে ২৯ হাজার ৩১ ফুট উচ্চতার মাউন্ট এভারেস্টের শীর্ষে বাংলাদেশের লালসবুজের পতাকা উড়িয়েছেন বাবর। এর দুই দিন পর ২১ মে নেপালের স্থানীয় সময় সকাল ৫টা ৫০ মিনিটে লোৎসে পর্বতের শীর্ষে (৮ হাজার ৫১৬ মিটার) ওঠেন ৩৩ বছর বয়সী ডা. বাবর আলী।

গতকাল রাতে বাড়ি ফিরে পরিবারের সদস্যদের সাথে সময় কাটান তিনি। গ্রামের মানুষ দলে দলে তাকে দেখতে আসেন বলেও পারিবারিক সূত্র জানায়।

পূর্ববর্তী নিবন্ধকৌতুক কণিকা
পরবর্তী নিবন্ধ৭৮৬