বাংলাদেশের মুখোমুখি আজ নেপাল

নারী অনূর্ধ্ব-১৯ সাফ চ্যাম্পিয়নশিপ

ক্রীড়া প্রতিবেদক | শুক্রবার , ২ ফেব্রুয়ারি, ২০২৪ at ৭:২৮ পূর্বাহ্ণ

সাফ অনূর্ধ্ব১৯ নারী চ্যাম্পিয়নশিপ আজ থেকে শুরু হচ্ছে। চার জাতি এই টুর্নামেন্টের প্রথম ম্যাচেই বাংলাদেশের প্রতিপক্ষ নেপাল। কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ মোস্তফা কামাল স্টেডিয়ামে সন্ধ্যা ৭টায় শুরু হবে এ ম্যাচ। টুর্নামেন্টের বাকি দুটো দল ভারত এবং ভুটান। ম্যাচের আগে গতকাল বাফুফে ভবনে বাংলাদেশ কোচ সাইফুল বারী টিটু বলেন, ‘ম্যাচ বাই ম্যাচ আমরা এগোবো। নেপালের বিপক্ষে প্রথম ম্যাচটা আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ। এটা জিতলে ফাইনালের দিকে এক পা দিয়ে রাখা হবে। ঐ ম্যাচটা সিরিয়াসলি নিয়ে আমরা এগোচ্ছি। খেলোয়াড়দের অভিজ্ঞতার ওপরই আমরা ভরসা করছি। নেপালের বর্তমান খেলোয়াড়দের বিপক্ষে খেলার অভিজ্ঞতা দলের খেলোয়াড়দের নেই বলে জানিয়েছে তারা। প্রথম ম্যাচটা ভাইটাল এই জন্য বলছি, দ্বিতীয় ম্যাচের আগে আমরা ভারতের খেলা দেখতে পাবো ভুটানের সাথে। সেক্ষেত্রে আমরা তাদের নিয়ে অ্যানালাইসিস করতে পারবো। প্রথম ম্যাচে নেপালের বিপক্ষে আমরা সেই সুযোগটা পাচ্ছি না।’ সাইফুল বারী টিটু আরো বলেন, ‘মাঠে খেলোয়াড়দেই খেলতে হবে। আমি মনে করি দলের সকলেই প্রস্তুত আছে। মানসিকভাবে তারা বেশ শক্তিশালী। তারা মাঠে ভালো ফল করে দেখাতে পারবে।’

বাংলাদেশ অনূর্ধ্ব১৯ নারী দলের অধিনায়ক আফইদা খন্দকার বলেছেন, ‘প্রথম ম্যাচটি গুরুত্বপূর্ণ। নেপালের বিপক্ষে জিতে আমরা ফাইনালের পথে থাকতে চাই। সেই লক্ষ্যেই মাঠে খেলবো।’ ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে নেপাল দলের কোচ এবং অধিনায়ক জানান শিরোপা জয়ই মূল লক্ষ্য তাদের। নেপালের কোচ বাল গোপাল সাহু বলেন, ‘আমরা প্রস্তুতির জন্য খুব বেশি সময় পাইনি। তবে অল্প সময়ের মধ্যেই আমরা নিজেদের ভালো ভাবে প্রস্তুত করে নিয়েছি। আমরা ভালো ফলের প্রত্যাশায় রয়েছি। উপভোগ্য ম্যাচ উপহার দিতে চাই সকলকে। ম্যাচটা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এটা আসরে আমাদের ভবিষ্যৎ নির্ধারণ করে দিবে। আগামীকালের ম্যাচটা জিতে আমরা নিজেদের অবস্থান শক্ত করতে চাই। তারা কঠিন প্রতিপক্ষ। তবে আমরা সেরাটা দিয়ে লড়াই করবো। শিরোপা জয়ের বিষয়ে আমরা আত্মবিশ্বাসি।’ কোচের সঙ্গে সুর মেলান দলের অধিনায়ক সারা বাজারাছায়া।

তিনি বলেন, ‘অল্প সময়ের মধ্যে আমাদের প্রস্তুতি নিতে হয়েছে। তবে আমরা প্রস্তুত এবং শিরোপা জয়ের বিষয়ে আশাবাদী।’ ২০২১ সালের ডিসেম্বরে ঢাকায় বসেছিল সাফ অনূর্ধ্ব১৯ নারী চ্যাম্পিয়নশিপের প্রথম আসর।

পূর্ববর্তী নিবন্ধটিসিজেএ মিডিয়া কাপ ফুটবল টুর্নামেন্ট কাল শুরু
পরবর্তী নিবন্ধসিএসইতে লেনদেন ১৭.৯৯ কোটি টাকা