বাঁশখালীতে অগ্নিকাণ্ডে ৩ বসতঘর পুড়ে ছাই, আহত ৪

২০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

বাঁশখালী প্রতিনিধি

রবিবার , ৮ ডিসেম্বর, ২০১৯ at ৫:৩৮ অপরাহ্ণ

বাঁশখালী উপজেলার সরল ইউনিয়নে অগ্নিকাণ্ডে ৩ বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে।

শনিবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে সংঘটিত এই অগ্নিকাণ্ডে ৩ বসতঘরের ৫ পরিবারের সম্পূর্ণ আসবাবপত্র, গৃহপালিত পশু, স্বর্ণালংকার ও নগদ টাকা পুড়ে গিয়ে প্রায় ২০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থ পরিবার সূত্রে জানা গেছে।

অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিস দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনলেও আগুন নিভাতে গিয়ে ক্ষতিগ্রস্থ পরিবারের ৪ সদস্য আহত হন।

আজ রবিবার (৮ ডিসেম্বর) সকালে স্থানীয় সরল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রশিদ আহমদ চৌধুরীর পক্ষ থেকে ক্ষতিগ্রস্থ প্রতি পরিবারকে ২ বস্তা করে চাউল ও কম্বল বিতরণ করা হয়েছে বলে ইউনিয়নন পরিষদের সচিব হারুনুর রশিদ চৌধুরী জানান।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, উপজেলার সরল ইউনিয়নের ১নং ওয়ার্ডের জওদা বাপের বাড়িতে শনিবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়ে খলিলুর রহমান, আবদুল মান্নান, নাছিমা আক্তার, শফিকুর রহমান ও গিয়াস উদ্দিনের বাড়িতে আগুন ছড়িয়ে পড়ে।

আগুনের তীব্রতা বৃদ্ধি পেলে ঘুমন্ত অবস্থায় থাকা পরিবারের সদস্যরা জেগে উঠে এবং দিকবিদিক ছুটতে থাকে।

পরিবারের সদস্যরা আগুন নিবারণের জন্য চেষ্টা চালায় এবং ফায়ার সার্ভিসকে খবর দিলে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে আসার পূর্বেই ঘণ্টাব্যাপী অগ্নিকাণ্ডে ৫ পরিবারের সম্পূর্ণ আসবাবপত্র, স্বর্ণালংকার, ৪টি ছাগল, হাঁস-মুরগী ও নগদ টাকা সম্পূর্ণ পুড়ে গিয়ে প্রায় ২০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়।

এ সময় আগুন নেভানোর চেষ্টাকালে আহত হয় ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্য ডা. আবদুল মান্নান, নাছিমা আক্তার, ফাতেমা বেগম ও শফিকুর রহমান।

আহতরা স্থানীয়ভাবে চিকিৎসা গ্রহণ করেছেন।

ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যরা বর্তমানে খোলা আকাশের নিচে দিনযাপন করছেন।

ফায়ার সার্ভিস কর্মকর্তা লিটন বৈষ্ণব বলেন, ‘সরল ইউনিয়নে অগ্নিকাণ্ডের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে।’

এ ব্যাপারে সরল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রশিদ আহমদ চৌধুরী জানান, গভীর রাতে সংঘটিত অগ্নিকাণ্ডের ঘটনায় সব মালামাল পুড়ে গিয়ে ২০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়। তাদের পরিষদের পক্ষ থেকে চাউল ও কম্বল বিতরণ করা হয় এবং প্রশাসনকে এ ব্যাপারে অবহিত করা হয়েছে। বাঁশখালীর সাংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরী তাদের পর্যাপ্ত সহযোগিতা প্রদানের জন্য নির্দেশ দেন বলে জানান তিনি।

x