বনদস্যুদের হামলায় রেঞ্জ কর্মকর্তা ও বন প্রহরীসহ আহত ৬

চন্দনাইশ প্রতিনিধি | রবিবার , ২০ অক্টোবর, ২০২৪ at ৬:০১ পূর্বাহ্ণ

চন্দনাইশে বনদস্যুদের (গাছ চোর) হামলায় রেঞ্জ কর্মকর্তা, বন প্রহরীসহ ৫ জন গুরুতর আহত হয়েছেন। সংঘবদ্ধ একটি গাছ চোরের দল বনের গাছ কেটে পাচার করার সংবাদ পেয়ে গত শুক্রবার রাত ১০টার সময় বনবিভাগ পটিয়া রেঞ্জের আওতাধীন বরগুনি বিট এলাকায় অভিযান পরিচালনাকালে এ ঘটনা ঘটে। এ সময় গাছ চোর সিন্ডিকেট সংঘবদ্ধ হয়ে অতর্কিত হামলা চালায় বনবিভাগের কর্মকর্তাকর্মচারীদের উপর।

বনবিভাগ দোহাজারী রেঞ্জ কর্মকর্তা মো. রেজাউল করিম জানান, পটিয়া রেঞ্জের আওতাধীন বরগুনি বিটের দোহাজারী জামিজুরী গুচ্ছগ্রাম হাফছড়িকুল এলাকায় গাছ কাটার সংবাদ পেয়ে গত শুক্রবার রাতে পটিয়া রেঞ্জ অফিসার এমদাদুল হক, বরগুনি বিট অফিসার রহমতসহ বনপ্রহরীরা অভিযানে যান। অভিযান টের পেয়ে গাছ চোরের দল অতর্কিত বন কর্মকর্তাকর্মচারীদের উপর পেছন থেকে হামলা চালায়। এ সময় পটিয়া রেঞ্জ অফিসার এমদাদুল হক ও বনপ্রহরী লোকমানের মাথায় ধারালো দা দিয়ে কোপ দেয়। ঘটনায় আরো ১ জন বনপ্রহরী, ২ জন সিএনজি চালক ও ১ জন পিকআপ চালকও গুরুতর আহত হয়। এ সময় অন্যান্য বনরক্ষীরা পালিয়ে কোন প্রকারে প্রাণে রক্ষা পায়। আহতদের পটিয়া হাসপাতালে নেয়া হলে প্রাথমিক চিকিৎসার পর উন্নত চিকিৎসার জন্য রেঞ্জ অফিসার এমদাদ ও বনরক্ষী লোকমানকে চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। আহত সিএনজি ও পিকআপ চালককেও উন্নত চিকিৎসার জন্য চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে বলে জানা গেছে। আহতদের মধ্যে বন প্রহরী লোকমানের অবস্থা গুরুতর। এ ব্যাপারে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

চন্দনাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইমরান আল হোসাইন জানান, গাছ চোর কর্তৃক বন বিভাগের কর্মকর্তা ও কর্মচারীদের অবরুদ্ধ করে তাদের উপর হামলার খবর পেয়ে ঘটনাস্থলে যাওয়ার পথে তারা ফিরে আসে। এ ব্যাপারে এখনো মামলা দায়ের করা হয়নি বলে জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধছাত্রলীগের ঝটিকা মিছিলের পর গ্রেপ্তার ৮
পরবর্তী নিবন্ধসীতাকুণ্ডে যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা