পাকিস্তানকে আবারো হারালো বাংলাদেশের মেয়েরা

স্পোর্টস ডেস্ক | বৃহস্পতিবার , ১ ফেব্রুয়ারি, ২০২৪ at ১০:১১ পূর্বাহ্ণ

নারীদের অনূর্ধ্ব১৯ টিটোয়েন্টি ত্রিদেশীয় সিরিজে আবারও পাকিস্তানকে হারিয়েছে বাংলাদেশ দল। গতকাল বুধবার কঙবাজারে লিগের দ্বিতীয় রাউন্ডে বাংলাদেশ ৪ উইকেটে পরাজিত করে পাকিস্তানকে। প্রথম রাউন্ডে পাকিস্তানকে ৩৬ রানে হারিয়েছিলো বাংলাদেশের নারীরা। টুর্নামেন্টের আরেক দল শ্রীলংকাকে দুই পর্বে যথাক্রমে৫ উইকেটে এবং ১ রানে হারিয়েছিলো বাংলাদেশে। ডাবল লিগের এই আসরে ৪ ম্যাচে ৪ জয়ে ৮ পয়েন্ট নিয়ে অপরাজিত থেকে ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলংকা। আগামী ২ ফেব্রুয়ারি মুখোমুখি হবে তারা। ৪ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে থেকে ফাইনালের টিকিট পায় লংকানরা। পাকিস্তানের বিপক্ষে প্রথম রাউন্ডের ম্যাচটি পরিত্যক্ত হলেও, দ্বিতীয় রাউন্ডে ৩১ রানে জয় পায় শ্রীলংকা।

বাংলাদেশের বিপক্ষে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৫ উইকেটে ৯৬ রান করে পাকিস্তান। দলের পক্ষে সামিয়া আফসারি সর্বোচ্চ ৪৮ রান করেন। বাংলাদেশের হয়ে দুটি উইকেট নেন রাবেয়া।

জবাবে ১৭ ওভারে ৬ উইকেটে ৯৭ রান তুলে ম্যাচ জিতে বাংলাদেশ। রান তাড়ায় প্রথম ওভারেই বিদায় নেন টাইগ্রেস ওপেনার সুমাইয়া আক্তার সুবর্ণা। বেশিক্ষণ টিকেননি ইভাও। তিনি করেন ১০ বলে ১৪ রান। তিনে নামা জান্নাতুল মাওয়া যোগ করেন ৯ রান। চারে নামা সুমাইয়া আক্তার অবশ্য লড়ে গিয়ে দলের জয় সহজ করে দেন। তাকে সঙ্গ দেন আফিয়া আসিমা ইরা। ৪০ বলে ৩৮ রান করে আনোশা নাসিরের বলে বিদায় নেন বাংলাদেশ অধিনায়ক। আর ইরার ব্যাট থেকে আসে ২৩ বলে ১৬ রান। তাদের এই রানে ভর করে শেষদিকের ব্যাটাররা জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন। পাকিস্তানের পক্ষে ৩ উইকেট নেন আনোশা। দুটি উইকেট শিকার করেন মাহনুর আফতাব।

পূর্ববর্তী নিবন্ধসোহরাওয়ার্দী হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা
পরবর্তী নিবন্ধরিকভারি টেবিল টেনিস কাপ প্রতিযোগিতার উদ্বোধন