পলিথিনে পেঁচিয়ে কবরস্থানে রাখা হয়েছিল সাড়ে ২১ লাখ টাকা

চুরির ঘটনায় ম্যানেজার গ্রেপ্তার, টাকা উদ্ধার

আজাদী প্রতিবেদন | রবিবার , ২ জুন, ২০২৪ at ৬:৪৬ পূর্বাহ্ণ

নগরীর টেরীবাজারের একটি মার্কেটের নিচতলার যমুনা হোসিয়ারি ও গার্মেন্টস নামে একটি প্রতিষ্ঠান থেকে চুরি যাওয়া ২১ লাখ ৬৫ হাজার টাকা উদ্ধার করেছে পুলিশ। পাশাপাশি চুরির ঘটনায় জড়িত মো. মিরাজ উদ্দিন প্রকাশ হাসান নামে প্রতিষ্ঠানটির ম্যানেজারকে গ্রেপ্তার করা হয়। গতকাল সাতকানিয়ার আফজলনগর এলাকায় অভিযান চালিয়ে চুরি যাওয়া টাকাগুলো উদ্ধার করা হয়। এর আগে পুলিশ গ্রেপ্তার মিরাজকে জিজ্ঞাসাবাদকালে টাকাগুলো তিনি কোথায় রেখেছেন তা জানান।

কোতোয়ালী থানার এসআই ও মামলার তদন্তকারী কর্মকর্তা মিজানুর রহমান চৌধুরী আজাদীকে বলেন, ঘটনায় দায়ের হওয়া মামলা তদন্তে তথ্য প্রযুক্তির ব্যবহার, দোকানের কর্মচারী, বিল্ডিংয়ের দারোয়ান এবং আশপাশের বিভিন্ন ব্যবসায়ীকে জিজ্ঞাসাবাদ করা হয়। এতে মামলা সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যায়। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে দোকানের ম্যানেজার মো. মিরাজ উদ্দিন লোভের বশবর্তী হয়ে চুরি করার কথা স্বীকার করেন। স্বীকারোক্তি অনুযায়ী তার গ্রামের বাড়ি সাতকানিয়া থানার আফজলনগর এলাকায় অভিযান চালিয়ে চুরি যাওয়া ২১ লাখ ৬৫ হাজার টাকা উদ্ধার করা হয়। মসজিদের কবরস্থানের জঙ্গলে পলিথিন দিয়ে পেঁচিয়ে টাকাগুলো লুকিয়ে রেখেছিলেন।

পুলিশ জানায়, ২৮ মে টেরীবাজার এলাকার একটি কাপড়ের দোকানের দুজন কর্মচারী দোকান বন্ধ করে বাসায় চলে যান। পরদিন সকালে দোকান খোলার সময় শার্টার এবং ক্যাশবাঙের তালা ভাঙা দেখা যায়। ওরা দেখেন, ক্যাশবাঙে রক্ষিত ২১ লাখ ৭৮ হাজার টাকা যথাস্থানে নেই। এ ঘটনায় দোকানের মালিক মনজুরুল আলম বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।

পূর্ববর্তী নিবন্ধব্যাংকের লকার থেকে দেড়শ ভরি স্বর্ণালংকার গায়েবের অভিযোগ
পরবর্তী নিবন্ধট্রেন বন্ধ রেখে বাস মালিকদের সুবিধা দেব এটা বিকৃত মানসিকতা