পর্যায়ক্রমে এলাকার সমস্যা সমাধানের চেষ্টা করবো

জনদুর্ভোগ এড়াতে সংবর্ধনা ছাড়াই সড়কপথে চট্টগ্রাম এলেন শিক্ষামন্ত্রী নওফেল ।। রাতে নগর আওয়ামী লীগ নেতাদের বাসায় বাসায় গিয়ে কুশল বিনিময়

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ১৯ জানুয়ারি, ২০২৪ at ৫:১৬ পূর্বাহ্ণ

সরকারের মন্ত্রিসভায় দায়িত্ব পাওয়ার পর গতকাল প্রথমবারের মতো চট্টগ্রাম এলেন শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। জনদুর্ভোগ এড়াতে বিমান বন্দর কিংবা রেল স্টেশনে কোনো ধরনের সংবর্ধনা এবং ফুলেল শুভেচ্ছা ছাড়াই অনেকটা অনাড়ম্বর ভাবেই গতকাল মন্ত্রণালয়ে অফিস শেষে বিকাল ৫টায় সড়ক পথে সরাসরি চট্টগ্রামে নিজ বাড়িতে এসেছেন শিক্ষা মন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। কখন তিনি চট্টগ্রাম ফিরবেন নেতাকর্মীরা তাকে বরণ করে নেওয়ার অপেক্ষায় থাকলেও জনদুর্ভোগ এড়াতে একেবারে নীরবেই রাত সাড়ে ৯টায় চট্টগ্রামে এসে পৌঁছান শিক্ষামন্ত্রী। এই বিষয়ে জানতে চাওয়া হলে শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, এই মুহূর্তে আমি কোনো ধরনের ফুলের শুভেচ্ছা ও সংবর্ধনা প্রদান না করার জন্য সকলের প্রতি বিনীতভাবে অনুরোধ জানাচ্ছি।

আমাকে ভোট দিয়ে নির্বাচিত করার জন্য চট্টগ্রামের সর্বসাধারণের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি। দলীয় নেতাকর্মী ও সর্বস্তরের জনসাধারণের সাথে পর্যায়ক্রমে মতবিনিময় ও শুভেচ্ছা বিনিময় করে এলাকাবাসীর সমস্যার কথা শুনবো এবং সমস্যাসমূহ সমাধানের চেষ্টা করবো। এজন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেছেন।

চট্টগ্রামে পৌঁছেই তিনি সরাসরি চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বাসায় যান। এর পরে নগর আওয়ামী লীগের সহসভাপতি ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ ডলফিনের বাসায় যান। সেখানে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সাবেক চসিক মেয়র আ..ম নাছির উদ্দিন নবনিযুক্ত শিক্ষা মন্ত্রীর সাথে শুভেচ্ছা বিনিময় করেন।

পরে তিনি চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এম. রেজাউল করিম চৌধুরীর বাসভবনে গিয়ে সাক্ষাৎ করেন। এই সময় শিক্ষামন্ত্রীর সাথে ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, সম্পাদকমণ্ডলীর সদস্য শেখ ইফতেখার সাইমুল, চন্দন ধর, মশিউর রহমান, উপপ্রচার সম্পাদক শহীদুল আলম, কার্যকরী সদস্য কাউন্সিলর মো. জাবেদ, কেন্দ্রীয় শ্রমিক লীগ নেতা বখতিয়ার উদ্দিন খান, আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক উপকমিটির সদস্য ডা. সেলিম আকতার চৌধুরী, ৩৩নং ফিরিঙ্গীবাজার আওয়ামী লীগের সভাপতি স্বপন মজুমদার, সাধারণ সম্পাদক মো. ফারুক হোসেন, নগর যুবলীগের সভাপতি মাহবুবুল হক সুমন, যুবনেতা ফারহান আহমেদ প্রমুখ।

শিক্ষামন্ত্রী আজ জমিয়তুল ফালাহ জামে মসজিদে জুমার নামাজ আদায় করবেন এবং নামাজ পরবর্তী সর্বস্তরের জনগণ সাধারণের সাথে কুশল বিনিময় করবেন।

পূর্ববর্তী নিবন্ধসাবেক কাউন্সিলর মানিক দম্পতির বিরুদ্ধে দুদকের চার্জশিট
পরবর্তী নিবন্ধরং কয়লা ভূষি দিয়ে তৈরি হচ্ছে হলুদ ও মরিচের গুঁড়া