পরিবহন থেকে চাঁদা উত্তোলনের সময় চট্টগ্রামে গ্রেফতার ১০

| বুধবার , ১৫ মে, ২০২৪ at ৫:৩৪ অপরাহ্ণ

ট্টগ্রামে পণ্যবাহী ট্রাক, যাত্রীবাহী বাস, মাইক্রোবাস, সিএনজি অটোরিক্সা চাঁদাবাজির অভিযোগে ১০ জনকে আটক করেছে র‌্যাব-৭।

মঙ্গলবার (১৪ মে) চাঁন্দগাও থানাধীন বহদ্দারহাট সিএনজি স্টেশন থেকে ৫ জনকে আটক করে র‌্যাব।

আটক আসামিরা হলো-লক্ষীপুর জেলার মোঃ কামালউদ্দিন পুত্র মোঃ সলেমান (৪৫), পাঁচলাইশ বাদুরতলা মাহবুব আলমের পুত্র মোঃ আব্দুল্লাহ (২৭), চান্দগাঁও থানা এলাকার মোঃ নুরুল আফসারে পুত্র মোঃ আবুল কালাম (৩০), ফেনী জেলার মোঃ আলী পুত্র মোঃ রুবেল (৩১) ও রাউজান জেলার মৃত নুর মোহাম্মদ পুত্র মোঃ মামুন (৩৪)।

অপর একটি অভিযানে ফটিকছড়ি থানাধীন বিবিরহাট বাসস্ট্যান্ড পাকা রাস্তার উপর থেকে চাঁদাবাজির অভিযোগে আরো ৫ আসামিকে আটক করে র্যাব।

আসামিরা হলেন- ফটিকছড়ি জেলার মৃত সুবল চন্দ্র পুত্র বিমল বড়ুয়া (৬৫), ভুজপুর এলাকার আব্দুল শুক্কুর পুত্র আব্দুল হালিম (৪০), ফটিকছড়ি জেলার আবুল হাসেমর পুত্র মোঃ রাসেল (৩৮), ফটিকছড়ি জেলার মৃত নুরুল ইসলাম ছেলে আব্দুল গনি (৩৫) ও ফটিকছড়ি জেলার আহামদ হোসেন পুত্র মোঃ শাহজাহান (৪৩)।

আসামিদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, তারা পরস্পর যোগসাজশে দীর্ঘদিন যাবৎ চট্টগ্রাম মহানগরী চাদঁগাও এবং চট্টগ্রাম জেলার ফটিকছড়ি থানা এলাকায় বিভিন্ন পরিবহন চালকদের ভয়ভীতি প্রদর্শন করে জোরপূর্বক অবৈধভাবে নামে বেনামে ভূয়া রশিদ অথবা কখনো কৌশলে বিভিন্ন ব্যক্তি/প্রতিষ্ঠানের নাম ব্যবহার করে বিপুল পরিমান অর্থ চাঁদাবাজি করে আসছিল।

গ্রেফতারকৃত আসামীদের সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম মহানগরীর চাঁদগাও এবং চট্টগ্রাম জেলার ফটিকছড়ি থানায় হস্তান্তর করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধমীরসরাইয়ে কবর খুঁড়তে গিয়ে পাওয়া গেলো গ্রেনেড
পরবর্তী নিবন্ধমহেশখালীতে টমটম গ্যারেজে বিদ্যুৎস্পর্শে ২ জেলের মৃত্যু