পটিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার বিরুদ্ধে তদন্ত কমিটি

অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অভিযোগ

পটিয়া প্রতিনিধি | বৃহস্পতিবার , ২২ সেপ্টেম্বর, ২০২২ at ৫:৪৭ পূর্বাহ্ণ

অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অভিযোগে পটিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সব্যসাচী নাথের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। গতকাল বুধবার চট্টগ্রাম বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. মো. সাখাওয়াত উল্লাহ স্বাক্ষরিত এক অফিস আদেশে তিন সদস্য বিশিষ্ট এ তদন্ত কমিটি গঠনের কথা জানা যায়।
বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয়ের সহকারী পরিচালক ডা. সুমন বড়ুয়াকে আহ্বায়ক করে গঠিত কমিটিতে চট্টগ্রামের ডেপুটি সিভিল সার্জন ডা. ওয়াজেদ চৌধুরী অভি ও সিভিল ৯ম পৃষ্ঠার ৪র্থ কলাম
সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. মো. নুরুল হায়দারকে সদস্য রাখা হয়েছে।
জানা গেছে, পটিয়া পৌরসভার মেয়র আইয়ুব বাবুল চট্টগ্রাম বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) এর বরাবর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা সব্যসাচী নাথের বিরুদ্ধে দাপ্তরিক পত্র যোগাযোগ (ওয়ারেন্ট অব প্রেসিডেন্স) অবমাননা, নানাবিধ অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অভিযোগ জানিয়ে পৃথক তিনটি লিখিত অভিযোগের প্রেক্ষিতে এ তদন্ত কমিটি গঠন করা হয়। মেয়র বলেন, আমি আশা করি তার বিরুদ্ধে যে অভিযোগ দিয়েছি, তার সত্যতা পাওয়া যাবে। তার প্রেক্ষিতে তার বিরুদ্ধে বিভাগীয় শাস্তি ও তাকে শাস্তিমূলক বদলী করা হবে।
অভিযোগের বিষয়ে পটিয়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা সব্যসাচী নাথ বলেন, আমার বিরুদ্ধে যে অভিযোগগুলো করা হয়েছে। তা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় উপস্থাপন করেছি। এ বিষয়ে আমি আর মন্তব্য করতে চাইনা। আমার বিরুদ্ধে আনীত অভিযোগগুলো তদন্ত কমিটি যাচাই করে যা হয় তা হবে।
চট্টগ্রাম বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. মো. সাখাওয়াত উল্লাহ্‌ জানান, পটিয়ার মেয়র অভিযোগের প্রেক্ষিতে পটিয়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার বিরুদ্ধে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী ৭ কর্মদিবসের মধ্যে এ কমিটি তাদের তদন্ত রিপোর্ট পেশ করবেন।