নির্বাহী ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে স্ত্রীর যৌতুকের মামলা

মঙ্গলবার , ৩ ডিসেম্বর, ২০১৯ at ৪:৫৫ পূর্বাহ্ণ
231

যৌতুক দাবির অভিযোগ এনে চট্টগ্রাম জেলা প্রশাসনের শিক্ষানবিশ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ মাসুদুর রহমান রুবেলের বিরুদ্ধে মামলা করেছেন তার স্ত্রী। মামলাটি আমলে নিয়ে তার বিরুদ্ধে সমন জারি করেছেন আদালত। খবর বাংলানিউজের।
গতকাল সোমবার তার স্ত্রী ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিমের আদালতে মামলা দায়ের করেন। পরে বাদীর জবানবন্দি গ্রহণ করে আগামী ২৯ জানুয়ারি আসামিকে হাজির হতে সমন জারি করা হয়। আদালতে বাদীর পক্ষে ছিলেন আইনজীবী এম কাওসার আহমেদ। অভিযোগের বিষয়ে তিনি বাংলানিউজকে বলেন, প্রেমের সম্পর্ক থেকে গত ২০ সেপ্টেম্বর নির্বাহী ম্যাজিস্ট্রেট রুবেল এক লাখ টাকা দেনমোহরে বাদীকে বিয়ে করেন। তবে বিয়ের বিষয়টি আপাতত গোপন রাখতে বলেন তিনি। পরে পারিবারিকভাবে স্ত্রীকে শ্বশুরবাড়িতে নিয়ে যাওয়ার আশ্বাস দেন ওই নির্বাহী মাজিস্ট্রেট। আইনজীবী বলেন, মাসুদুর রহমান রুবেল স্ত্রীকে শ্বশুরবাড়িতে নেওয়ার ব্যাপারে গড়িমসি করতে থাকেন। বাদীর কাছে তার স্বামী যৌতুক বাবদ ৫০ লাখ টাকা, একটি ফ্ল্যাট, একটি নতুন প্রাইভেটকার ও ৩০ ভরি সোনার অলংকার দাবি করেন। যৌতুকের জন্য তিনি শারীরিক ও মানসিকভাবে একাধিকবার নির্যাতনও করেছেন বাদীকে। তাই এই মামলা দায়ের করা হয়েছে। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে আসামির প্রতি সমন জারি করেছেন।
আর একটি অনলাইন সংবাদ সংস্থার খবরে বলা হয়, আদালতে জবানবন্দিতে বাদী বলেন, রুবেলের সঙ্গে তার দীর্ঘদিনের পরিচয় ছিল। এরপর তারা পরিবারকে না জানিয়ে চলতি বছরের ২০ সেপ্টেম্বর বিয়ে করেন। কিন্তু বিয়ের কথা পরিবারের কাউকে না জানাতে রুবেল চাপ দিচ্ছিল। রুবেলের শর্ত ছিল যৌতুক দিতে হবে। এ বিষয়ে অভিযুক্ত মাসুদুর রহমান রুবেল ওই সংবাদ সংস্থাকে বলেন, ‘আমার স্ত্রী মামলা করেছে কি না জানি না। যদি সে যৌতুকের মামলা করে থাকে তবে তা সঠিক নয়।’ তিনি বলেন, ‘স্ত্রীর সঙ্গে আমার বনিবনা হচ্ছিল না। তাই আমি পারিবারিকভাবে বিষয়টি মীমাংসা করতে চেয়েছি।’

x