নিবন্ধন ছাড়াই নাম করা কোম্পানির নামে আইসক্রিম তৈরি, জরিমানা

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ৭ মে, ২০২৪ at ৯:০২ পূর্বাহ্ণ

দক্ষিণ পতেঙ্গায় অস্বাস্থ্যকর পরিবেশে নিবন্ধন ছাড়াই ঢাকার একটি নামকরা কোম্পানির নামে আইসক্রিম তৈরি করা হয়। এ ঘটনায় মাহিদ ফুডস লিমিটেডের মালিককে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

গতকাল সোমবার সকালে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুস সোবহান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা করা হয়। এ সময় দক্ষিণ পতেঙ্গায় অনিবন্ধিত অবস্থায় অস্বাস্থ্যকর পরিবেশে অন্য কোম্পানির নাম ব্যবহার করে আইসক্রিম তৈরি করায় মাহিদ ফুডস লিমিটেড, পতেঙ্গার মাঝের পাড়া এলাকার পার্ক আইসক্রিম ও ইপিজেডের ফ্রি পোর্ট এলাকার হাজী বিরিয়ানী ঘরে অভিযান চালানো হয়।

নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চট্টগ্রাম মেট্রো এলাকার খাদ্য অফিসার মোহাম্মদ বশির আহম্মেদ আজাদীকে জানান, নিবন্ধন ছাড়া অন্য কোম্পানির নামে আইসক্রিম বানানোর দায়ে দক্ষিণ পতোঙ্গার কোনার দোকান এলাকার মাহিদ ফুডস লিমিটেডের মালিককে এক লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া পতেঙ্গার মাঝের পাড়া এলাকার পার্ক আইসক্রিম ও ইপিজেডের ফ্রি পোর্ট এলাকার হাজী বিরিয়ানী ঘরকে নানা অসঙ্গতির জন্য সর্তক করা হয়। অভিযানে সার্বিক সহযোগিতা করেন খাদ্য পরিদর্শক ইয়াছিনুল হক চৌধুরী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ।

পূর্ববর্তী নিবন্ধদুর্নীতি রোধে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতে শুদ্ধাচার খুবই গুরুত্বপূর্ণ
পরবর্তী নিবন্ধবিজিএপিএমইএ একটিভ মেম্বারস ইউনিয়নের মতবিনিময় সভা