দক্ষিণ মধ্যম হালিশহরে সড়ক নির্মাণ কাজ উদ্বোধন

ব্যয় হচ্ছে সাড়ে ১৪ কোটি টাকা

আজাদী প্রতিবেদন | সোমবার , ২৯ জানুয়ারি, ২০২৪ at ৮:৪৭ পূর্বাহ্ণ

সাড়ে ১৪ কোটি টাকায় নগরের দক্ষিণ মধ্যম হালিশহরের ইপিজেড মোড় থেকে চান্দারপাড়া ময়লার ডিপো পর্যন্ত রেলবিট সড়কটি নির্মাণ করছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)। দুই পাশে ফুটপাত ও ড্রেনসহ নির্মাণাধীন সড়কটির দৈর্ঘ্য হবে ২৪০০ মিটার এবং প্রস্থ হবে ১১ মিটার। সড়কটি নির্মাণ শেষ হলে ইপিজডের যানজট কমে আসবে বলে মনে করেন সংশ্লিষ্টরা।

গতকাল নির্মাণাধীন সড়কের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী। এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম১১ আসনের সংসদ সদস্য এম এ লতিফ। ভিত্তিপ্রস্তর স্থাপনকালে মেয়র বলেন, সড়কটি নির্মিত হলে ইপিজেড, আনন্দবাজার ও আগ্রাবাদে যানজট কমবে। বিশেষ করে এ এলাকার কর্মজীবী মানুষের ভোগান্তি অনেকাংশে কমাবে এ সড়ক।

তিনি বলেন, আমি দায়িত্ব নিয়ে দেখলাম, পোর্ট কানেকটিং রোডের কাজ বন্ধ হয়ে আছে, মানুষ মারা যাচ্ছিল দুর্ঘটনায়। আমি নিজের উপর ঝুঁকি নিয়ে সে সময় দায়িত্বে অবহেলা করা ঠিকাদারদের বাতিল ও জরিমানা করে দ্রুত সময়ে পিসি রোডের কাজ সম্পন্ন করেছি। দক্ষিণ মধ্যম হালিশহর ওয়ার্ডে ৬০ কোটি টাকার কাজ চলছে জানিয়ে তিনি বলেন, আরো ১০০ কোটি টাকার প্রকল্প দিব।

এম এ লতিফ বলেন, যার হাতে নিরাপদ তার হাতেই প্রধানমন্ত্রী দায়িত্ব দেন। রেজাউল করিমকে প্রধানমন্ত্রী মেয়রের দায়িত্ব দিয়েছেন এবং প্রধানমন্ত্রী আমাকে চতুর্থবারের মতো এমপি মনোনয়ন দিয়েছেন। প্রধানমন্ত্রী মেয়র রেজাউলকে চট্টগ্রামকে ঢেলে সাজানোর জন্য আড়াই হাজার কোটি টাকার প্রকল্প দিয়েছেন। প্রকল্পের আওতায় আমার আসনে ব্যাপক উন্নয়ন হচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন প্যানেল মেয়র আফরোজা জহুর, কাউন্সিলর গোলাম মোহাম্মদ চৌধুরী, চসিকের প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, তত্ত্বাবধায়ক প্রকৌশলী শাহিনুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী আশিকুল ইসলাম, সহকারী প্রকৌশলী মো. মোহাইমিনুল ইসলাম, উপসহকারী প্রকৌশলী মো. আলী, মঞ্জুর কাদের, জাহেদুল আলম, শফিকুল ইসলাম বাচ্চু, মো. এসহাক ও মো. বেলাল।

পূর্ববর্তী নিবন্ধরোহিঙ্গা ক্যাম্পে নৈশ প্রহরীকে পিটিয়ে ও কুপিয়ে হত্যা
পরবর্তী নিবন্ধট্রেনে কাটা পড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু