তিন জিম্মির মৃতদেহ পাওয়ার কথা জানালো ইসরায়েলি সেনাবাহিনী

| রবিবার , ১৯ মে, ২০২৪ at ১১:২৩ পূর্বাহ্ণ

ফিলিস্তিনি ছিটমহল গাজা থেকে তিন জিম্মির মৃতদেহ উদ্ধারের কথা জানিয়েছে ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী। যাদের মৃতদেহ উদ্ধার করা হয়েছে তাদের নাম শানি লৌক, অমিত বুশকিলা ও ইজহাক জেলারেন্টার বলে জানিয়েছে তারা। ৭ অক্টোবর হত্যা করার পর তাদের মৃতদেহ গাজায় নিয়ে যাওয়া হয়েছিল বলে অভিযোগ ইসরায়েলি বাহিনীর। স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, হামাসের একটি টানেলে মৃতদেহগুলো পাওয়া গেছে। গত বছরের অক্টোবরে হামাসের যোদ্ধারা ইসরায়েলে নজিরবিহীন হামলা চালিয়ে প্রায় ১২০০ জনকে হত্যা করে। খবর বিডিনিউজের।

এসময় তারা আরও ২৫২ জনকে ধরে গাজায় নিয়ে জিম্মি করে রাখে। তিন জিম্মির মৃতদেহ পাওয়ার খবরটিকে হৃদয়বিদারক বলে অভিহিত করেছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। নেতানিয়াহু বলেছেন, আমরা আমাদের জীবিত ও মৃত, সব জিম্মিকে একইরকমভাবে ফিরিয়ে আনবো। এক বিবৃতিতে আইডিএফ জানিয়েছে, রাতে চালানো এক অভিযানে মৃতদেহগুলো উদ্ধার করা হয়।

গাজা থেকে যাদের ধরা হয়েছে তাদের জিজ্ঞাসাবাদ করে পাওয়া তথ্যের ভিত্তিতে অভিযানটি চালানো হয়। ৭ অক্টোবর ইসরায়েলে হামাসের যোদ্ধাদের হামলা চলাকালে নোভাউৎসবের মধ্যে এক চৌরাস্তার কাছে তিনজনকে হত্যা করা হয়েছিল বলে দাবি ইসরায়েলি বাহিনীর। তারা বলেছে, হত্যার পর নিহত তিনজনের লাশ গাজায় নিয়ে যাওয়া হয়েছিল।

পূর্ববর্তী নিবন্ধজাবালিয়া-রাফার গভীরে ইসরায়েলের অভিযান, ৮৩ ফিলিস্তিনি নিহত
পরবর্তী নিবন্ধতাইওয়ানের পার্লামেন্টে তুমুল মারামারি