তাসকিনকে নিয়ে দুচিন্তা নেই

কাল ওয়েস্ট ইন্ডিজ যাচ্ছেন

স্পোর্টস ডেস্ক | বুধবার , ২২ জুন, ২০২২ at ১১:৫১ পূর্বাহ্ণ

ইনজুরির কারণে ওয়েস্ট ইন্ডিজ সফরে কেবল ওয়ানডে দলে সুযোগ পেয়েছেন তাসকিন আহমেদ। তবে নির্বাচক হাবিবুল বাশার জানিয়েছিলেন, সবকিছু ঠিক থাকলে টি-টোয়েন্টিও খেলতে পারেন এই পেসার। বাংলাদেশের জন্য সুখবর এটি। বোলিংয়ে কোনও ধরনের অস্বস্তি অনুভব করছেন না তিনি। ফলে ক্যারিবীয়দের বিপক্ষে তাসকিনের টি-টোয়েন্টি খেলার সম্ভাবনা আরও জোরালো হলো। কাঁধের চোটের পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে হঠাৎ কোমরে ব্যথা অনুভব করেছিলেন তাসকিন।

মূলত বোলিংয়ের সময় ব্যথা বেশি বোধ করতেন। তবে এই মুহূর্তে ব্যথা নেই। স্বচ্ছন্দেই বোলিং করতে পারছেন এই পেসার। গতকাল মঙ্গলবার মিরপুরে বেশ কয়েক ওভার বোলিং করেছেন তিনি। কোনও ধরনের ব্যথা অনুভব করেননি বলে নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চিকিৎসক দেবাশীষ চৌধুরী। ডানহাতি পেসারের বর্তমান অবস্থা নিয়ে বিসিবির প্রধান চিকিৎসক বলেন, ‘পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে থাকাকালীন বোলিং করতে গিয়ে কোমরে ব্যথা অনুভব করছিলেন তাসিকন। পূর্বসতর্কতা হিসেবে আমরা তাকে তিন দিন বিশ্রাম নিতে বলেছিলাম।

বিশ্রামের পর গতকাল মঙ্গলবার আবারও বোলিং শুরু করেছেন তিনি। বোলিংয়ে খুব ভালো অনুভব করেছেন এই পেসার। আশা করি, সামনে কোনও সমস্যা হবে না। তার ওয়েস্ট ইন্ডিজ সফর নিয়েও কোনও দুচিন্তা নেই।’ সব ঠিকঠাক থাকলে কাল ২৩ জুন ক্যারিবিয়ান অঞ্চলের বিমান ধরবেন তাসকিন। সফরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দলে আছেন তিনি। বিসিবি আনুষ্ঠানিকভাবে না জানালেও জানা গেছে, টি-টোয়েন্টি দলেও তাসকিনকে রাখার কথা ভাবছে টিম ম্যানেজমেন্ট।

কাঁধের চোটে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ডারবান টেস্ট থেকে ছিটকে গিয়ে দেশে ফিরে আসেন তাসকিন। একই ইনজুরিতে খেলা হয়নি শ্রীলংকার বিপক্ষে টেস্ট সিরিজে। এবার খেলা হচ্ছে না ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজেও। সবকিছু ঠিক থাকলে সীমিত ওভারের ক্রিকেটে দেখা যাবে এই পেসারকে।