তবুও গানে ফেরার আকুতি রিংকুর

| রবিবার , ৫ মে, ২০২৪ at ১০:৪৮ পূর্বাহ্ণ

ক্লোজআপ ওয়ান সংগীত প্রতিযোগিতায় লোকগান ও বাউলগান গেয়ে আলোচনায় আসেন মশিউর রহমান রিংকু। ২০০৫ সালের সেই প্রতিযোগিতায় তার অবস্থান ছিল সেরা পাঁচে। এরপর স্টেজঅ্যালবামে ব্যস্ত হয়ে পড়েন তিনি। একের পর এক গান প্রকাশ করেন। তবে রিংকু ভক্তদের জন্য দুঃসংবাদ হলো, অসুস্থ হয়ে গানের জগৎ থেকে ছিটকে পড়েছেন শিল্পী। পরপর চারবার স্ট্রোক করেছেন তিনি। ২০১৬ ইতালি শো করার সময় প্রথমবার স্ট্রোক করেন।

এরপর দেশে এসে চিকিৎসা নিয়ে আবারো গান গাওয়া শুরু করেন। কিন্তু ২০১৮ সালে আরেকবার স্ট্রোক করেন। শেষে ২০২০ সালে পরপর দুইবার স্ট্রোক করে শরীরের বাঁ পাশ অবশ হয়ে যায় তার। বর্তমানে একটু একটু করে সুস্থ হচ্ছেন তিনি। সুস্থ হয়ে আবারো সংগীত জগতে ফিরতে চান রিংকু। তিনি বলেন, একটা সময় স্টেজ মাতিয়েছি।

নতুন নতুন গান করেছি। কিন্তু এখন সব বন্ধ। আমাকে অনেকেই ডাকে গানের জন্য। কিন্তু আমি এ অবস্থায় গাইতে চাই না। আমার জন্য সবাই দোয়া করবেন যেন আগের মতো গান গাইতে পারি। জানি আগের মতো গান গাওয়া সম্ভব না। তারপরও চেষ্টা করবো। এলাকাবাসীর অনেকেই জানিয়েছেন, যদি শিল্পীকে বিদেশে নিয়ে উন্নত চিকিৎসা করা হতো, তাহলে ফের আগের মতো সুস্থ হয়ে উঠবেন তিনি।

পূর্ববর্তী নিবন্ধ১০ কোটির মাইলফলকে পরীমণি-সিয়ামের সেই গান
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে সমসাময়িক ফরাসি চলচ্চিত্র উৎসব