টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ, একাদশে তিন স্পিনার

| শুক্রবার , ২৭ সেপ্টেম্বর, ২০২৪ at ১১:৩৩ পূর্বাহ্ণ

চেন্নাইয়ে সিরিজের প্রথম টেস্টে ২৮০ রানের বিশাল ব্যবধানে হেরেছিল বাংলাদেশ। সিরিজ হার এড়াতে কানপুরে ভারতের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে মাঠে নেমেছেন সাকিব-মুশফিকরা। দ্বিতীয় টেস্টে টসে হেরে ব্যাটিংয়ে নামবে বাংলাদেশ।

কানপুরে বৃষ্টিভেজা দিন ও ভেজা আউটফিল্ডের কারণে টস হতে দেরি হয়েছে এক ঘণ্টা। মাঠ পরিদর্শনের পর টসের সিদ্ধান্ত নিয়েছিলেন দুই আম্পায়ার। খেলাও শুরু হচ্ছে নির্ধারিত সময়ের এক ঘণ্টা পর।

প্রথম টেস্টের একাদশের থেকে এবার দুই পরিবর্তন এনেছে বাংলাদেশ। বাদ পড়েছেন দুই পেসার নাহিদ রানা ও তাসকিন আহমেদ। তাদের পরিবর্তনে একাদশে ঢুকেছেন পেসার খালেদ আহমেদ ও স্পিনার তাইজুল ইসলাম। বাংলাদেশ তাই এই টেস্টে খেলবে ৩ স্পিনার ও দুই পেসার নিয়েই।

ভারতীয় একাদশে আসেনি কোন পরিবর্তন। তারা খেলবে তিন পেসার ও দুই স্পিনার নিয়ে।

বাংলাদেশ একাদশ- সাদমান ইসলাম, জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মুশফিকুর রহিম, মোমিনুল হক, মেহেদি হাসান মিরাজ, সাকিব আল হাসান, লিটন দাস, খালেন আহমেদ, হাসান মাহমুদ, তাইজুল ইসলাম।

ভারত একাদশ- রোহিত শর্মা (অধিনায়ক), ইয়াসাভি জসওয়াল, শুভমান গিল, কে এল রাহুল, বিরাট কোহলি, রিশাভ পান্ট, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, জাসপ্রীত বুমরাহ, মোহাম্মদ সিরাজ, আকাশদীপ।

পূর্ববর্তী নিবন্ধসেনা কর্মকর্তা তানজিম হত্যা মামলার আরেক আসামি গ্রেফতার
পরবর্তী নিবন্ধদেশে ফিরেছেন আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমান