জীবনকে আলোকিত করার প্রধান উপায় বই

মহিলা এসএমই বাণিজ্যমেলায় বই উৎসবে কামরুন মালেক

| শনিবার , ১১ মে, ২০২৪ at ৬:১৯ পূর্বাহ্ণ

বাংলাদেশ মহিলা সমিতি, চট্টগ্রামের সভানেত্রী লায়ন কামরুন মালেক বলেছেন, একটি বই একজন বন্ধুর মতো। জ্ঞানার্জনের প্রধান মাধ্যম হচ্ছে বই। জীবনকে সফলতার আলোয় আলোকিত করার প্রধান উপায় হচ্ছে বই। বই পড়েই জ্ঞানার্জন করতে হবে। বই হচ্ছে শেখবার, জানবার ও জ্ঞানার্জনের অন্যতম প্রধান মাধ্যম। দেশ ও জাতি গঠনে বইয়ের ভূমিকা সবচেয়ে বেশি। শিক্ষা ছাড়া কোনো জাতির অগ্রগতি সম্ভব নয়। আর সহজ উপায়ে মানুষের মধ্যে শিক্ষা ও জ্ঞানের আলো ছড়াতে সমাজের জন্য বই অপরিহার্য। বইয়ের বিকল্প আর কিছুই হতে পারে না।

গতকাল চিটাগাং উইম্যান চেম্বার ও চট্টগ্রাম সৃজনশীল প্রকশনা পরিষদের যৌথ উদ্যোগে ১৪তম আন্তর্জাতিক মহিলা এসএমই বাণিজ্য মেলার অভ্যন্তরে মাসব্যপী সৃজনশীল বই উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে চিটাগাং উইম্যান চেম্বারের প্রেসিডেন্ট ইনচার্জ ও সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আবিদা মোস্তফা বলেন, চট্টগ্রাম সৃজনশীল প্রকশনা পরিষদরে সাথে আমরা সৃজনশীল বই উৎসবের আয়োজন করেছি। আমাদের এই উদ্যোগ প্রতিবছর থাকবে। আশাকরি আমরা মেলায় আগত দশনার্থীদের মাঝে বিভিন্ন পণ্যের পাশাপাশি সৃজনশীল বই তুলে দিতে পারবো। অনুষ্ঠানে চট্টগ্রাম সৃজনশীল প্রকশনা পরিষদ সিনিয়র ভাইস প্রেসিডেন্ট বাণিজ্য মেলায় সৃজনশীল বই উৎসব আয়োজন করায় চিটাগাং উইম্যান চেম্বার কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন, চিটাগাং উইম্যান চেম্বারের প্রাক্তন সিনিয়র ভাইস প্রেসিডেন্ট খালেদা এ আউয়াল, মিজানুর রহমান শামীম। সঞ্চালনা করেন আলী প্রয়াস। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধকর্ণফুলী রক্ষায় অবৈধ স্থাপনা উচ্ছেদে ব্যবস্থা নেব : ডিসি
পরবর্তী নিবন্ধপিটার হাসের জায়গায় আসছেন ডেভিড মিল