জনবিচ্ছিন্ন অপশক্তি অবৈধ উপায়ে ক্ষমতা দখলের ষড়যন্ত্র চালাচ্ছে

এম এ হান্নানের মৃত্যুবার্ষিকীর আলোচনা সভা সাংগঠনিক শৃঙ্খলা অটুট রাখতে হবে : নাছির

আজাদী ডেস্ক | বৃহস্পতিবার , ১৩ জুন, ২০২৪ at ৯:০২ পূর্বাহ্ণ

মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, এম এ হান্নান কখনো এমপি ও মন্ত্রী ছিলেন না। মাত্র ৪৪ বছর বয়সে চট্টগ্রাম জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক থাকাকালীন কালুরঘাট বেতার কেন্দ্র থেকে বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণাপত্র প্রথম পাঠ করে তিনি বাংলাদেশে মুক্তির সংগ্রাম ও মুক্তিযুদ্ধের ইতিহাসের অবিচ্ছেদ্য অংশ হিসেবে নিজের স্থানকে সুপ্রতিষ্ঠিত করে গেছেন। এ কারণেই তিনি যুগ যুগ ধরে প্রজন্ম পরম্পরায় জননন্দিত জননেতার আসনে অলংকৃত করে থাকবেন। তিনি গতকাল বুধবার এম এ হান্নানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে নগরীর থিয়েটার ইনস্টিটিউট হলে মহানগর আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভায় সভাপতির বক্তব্যে একথা বলেন। মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, স্বাধীনতা বিরোধী বিএনপিজামাত সহ দেশপ্রেম বর্জিত রাজনৈতিক অপশক্তি সরকার উৎখাতের ষড়যন্ত্র করছে। তারা বিগত ১৬ বছর ধরে রাজনীতির মাঠে প্রকাশ্যে দৃশ্যমান না হলেও ক্ষমতায় আরোহন ও জবরদখলের জন্য নানামুখী ষড়যন্ত্র চালাচ্ছে। এমনকি ক্ষমতায় যাওয়ার জন্য তারা দেশকেও বিদেশের হাতে বিক্রি করে দিতে চায়। তিনি নেতাকর্মীদের উদ্দেশে বলেন, কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী আগামী অক্টোবরের মধ্যেই মহানগর আওয়ামী লীগের সম্মেলন ও কার্যকরী পরিষদ গঠনের আগে যে সকল থানা, ওয়ার্ড ও ইউনিট আওয়ামী লীগের সম্মেলন ও কমিটি গঠন করা সম্ভব হয়নি সেগুলো করে ফেলার জন্য যে সাংগঠনিক তৎপরতা চলমান রেখেছে তাতে প্রত্যেক স্তরের নেতাকর্মীদের অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করতে হবে এবং যে কোনো মূল্যে সাংগঠনিক শৃঙ্খলা অটুট রাখতে হবে। মহানগর আওয়ামী লীগ নেতা শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় বক্তব্য দেন, জাতীয় পরিষদ সদস্য নঈম উদ্দিন চৌধুরী, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, মো. হোসেন, দিদারুল আলম চৌধুরী, মো. জাফর আলম চৌধুরী, মো. জাবেদ, রেজাউল করিম কায়সার, মরহুমের সন্তান সৈয়দ মামুন, আবুল হাশেম বাবুল, ফয়েজ উল্লাহ বাহাদুর, হুমায়ুন আলম মুন্না, শেখ সরওয়ার্দী, মো: ইলিয়াছ সরকার। এর আগে চৈতন্য গলিস্থ মরহুমের কবরে মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

ভারপ্রাপ্ত মেয়র : এম এ হান্নানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে মরহুমের কবরে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন চসিকের ভারপ্রাপ্ত মেয়র আফরোজা জহুর। এ সময় ভারপ্রাপ্ত মেয়রের সাথে উপস্থিত ছিলেনকাউন্সিলর আব্দুস সালাম মাসুম, সলিমুল্লাহ (বাচ্চু), হাসান মুরাদ বিপ্লব, নাজমুল হাসান ডিউক, চসিক বস্তি উন্নয়ন কর্মকর্তা মঈনুল হোসেন আলী চৌধুরী (জয়)

এম এ হান্নান ফাউন্ডেশন : এম এ হান্নান ফাউন্ডেশনের উদ্যোগে এম এ হান্নান স্মরণে খতমে মিলাদ, দোয়া মাহফিল ও ১শ’ এতিম শিক্ষার্থীদের মাঝে খাবার বিতরণ গতকাল বুধবার অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ফাউন্ডেশনের চেয়ারম্যান সৈয়দ মাহফুজ হান্নান। এতে উপস্থিত ছিলেন এম এ হান্নানের দৌহিত্র সৈয়দ মাহিম হান্নান স্বাধীন, হাফেজ কলিম উল্লাহ, মাওলানা হেলাল উদ্দীন, হাফেজ মো. ইদ্রিস, ইমাম মাওলানা খোরশেদ আলম, ইমাম মাওলানা অলিউল্লাহ, মাওলানা মো. হোসাইন, হাফেজ মো. মহিউদ্দীন। খতমে কোরআন মিলাদ মাহফিল শেষে মরহুমের আত্নার মাগফেরাত কামনা করা হয়।

পূর্ববর্তী নিবন্ধখানখানাবাদে এক হাজার জেলের মধ্যে চাল বিতরণ
পরবর্তী নিবন্ধসার্কিট হাউজ সংলগ্ন মাঠকে উন্মুক্ত স্থান হিসাবে সংরক্ষণ করার আহ্বান