জনগণের দল হিসেবে সবসময় মানুষের পাশে থাকে বিএনপি

ঈদ উপহার প্রদানকালে শামীম

| মঙ্গলবার , ২ এপ্রিল, ২০২৪ at ১০:৪৮ পূর্বাহ্ণ

বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেছেন, বিগত সময়ে আন্দোলন সংগ্রাম করতে গিয়ে যারা গুম, খুন ও নির্যাতনের শিকার হয়েছেন তাদের পরিবারকে তারেক রহমানের প্রদত্ত ঈদ উপহার বিতরণ করা হচ্ছে। জনগণের দল হিসেবে বিএনপি সবসময় মানুষের পাশে থাকে। আর আওয়ামী লীগ ক্ষমতাসীন হওয়ার পর থেকে নির্যাতনকে তাদের প্রধান রাজনৈতিক কর্মসূচি করেছে।

একদলীয় শাসন ব্যবস্থা টিকিয়ে রাখতে গুম খুনকে পথের কাঁটা দূর করার প্রধান হাতিয়ার হিসেবে ব্যবহার করা হচ্ছে। জনসমর্থনহীন সরকারের টিকে থাকার অবলম্বনই হচ্ছে নির্যাতন। বিএনপির নেতাকর্মীদের উপর নির্যাতনই হচ্ছে একদলীয় দুঃশাসনের নমুনা। তবে প্রতিটি নির্যাতনের তদন্ত ও বিচার একদিন হবেই। তিনি গতকাল সোমবার বিকেলে সীতাকুণ্ড উপজেলায় নির্যাতনের শিকার ১৩টি পরিবারের মাঝে ঈদ উপহার প্রদানকালে এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশে বিরোধী মতের নেতাকর্মীদের নির্যাতনের ইতিহাস সৃষ্টি করেছে আওয়ামী সরকার। সরকার তাদের দখলদারিত্ব ধরে রাখার জন্য পুরো দেশকে কারাগারে পরিণত করেছে। এই নির্যাতনের ধারাবাহিকতা রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত। গণতন্ত্রের কবর রচনার জন্যই গুম খুনের মতো অমানবিক কর্মসূচি হাতে নিয়েছে সরকার। বিএনপিকে নির্মূল করে দেশে কর্তৃত্ববাদী শাসনকে দীর্ঘস্থায়ী করাই এর মূল লক্ষ্য।

এতে উপস্থিত ছিলেন উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক কাজী সালাহউদ্দিন, সীতাকুণ্ড উপজেলা বিএনপির সাবেক সদস্য সচিব গাজী মো. সুজাউদ্দীন, বাঁশবাড়িয়া ইউনিয়ন বিএনপির সভাপতি সালামত উল্লাহ, বারৈয়ারঢালা ইউনিয়ন বিএনপির সভাপতি আবু জাফর ভূঁইয়া, মুরাদপুর ইউনিয়ন বিএনপির সভাপতি আকবর হোসেন, সাধারণ সম্পাদক সরোয়ার কামাল, আলাউদ্দিন মাসুম, বিএনপি নেতা নুরুন্নবী সালাম, আলাউদ্দিন, জেলা যুবদলের সহসভাপতি ইসমাইল হোসেন প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধঈদযাত্রায় ফিটনেসবিহীন যানবাহন বন্ধের দাবি যাত্রী কল্যাণ সমিতির
পরবর্তী নিবন্ধশিল্পপতি মোহাম্মদ আছালত মিয়ার মৃত্যুবার্ষিকী পালিত