চবির সাবেক উপাচার্য প্রফেসর নূর উদ্দিন চৌধুরীর স্মরণসভা

চবি প্রতিনিধি | মঙ্গলবার , ৩ নভেম্বর, ২০২০ at ৬:২৬ অপরাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সদ্য প্রয়াত উপাচার্য প্রফেসর এ জে এম নূর উদ্দিন চৌধুরীর স্মরণে ভার্চুয়ালি ‘নাগরিক স্মরণসভার’ আয়োজন করেছে জাতীয়তাবাদী শিক্ষক সমর্থিত সাদা দল।
গতকাল সোমবার (২ নভেম্বর) রাতে এ ভার্চুয়াল নাগরিক স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে।
চবি সাদা দলের আহ্বায়ক প্রফেসর ড. শামীম উদ্দিন খানের সভাপতিত্ব এবং প্রফেসর ড. আতিয়ার রহমানের সঞ্চালনায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের দেড় শতাধিক শিক্ষক ও সুধীজন এতে অংশ নেন।
চবি সাংবাদিকতা বিভাগের সভাপতি শহীদুল হক পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন এবং প্রফেসর ড. শওকতুল মেহের নূর উদ্দিন স্যারের জীবন বৃত্তান্ত পাঠ করে শোনান।
সভায় অতিথিদের মধ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষক সমিতির বর্তমান সভাপতি প্রফেসর ড. সাইফুল ইসলাম ফারুকী, রাবি সাদা দলের আহ্বায়ক প্রফেসর ড. এনামুল হক, ঢাবি জাতীয়তাবাদী শিক্ষক সমন্বয় পরিষদের আহ্বায়ক প্রফেসর ড. সিদ্দিকুর রহমান খান, আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের প্রাক্তন উপাচার্য ও বিশিষ্ট বিজ্ঞানী প্রফেসর ড. এ কে এম আজহারুল ইসলাম, মানারাত বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. আব্দুর রব, বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর এম কোরবান আলী প্রফেসর এম নুর উদ্দিন চৌধুরীর জীবন ও কর্মের উপর আলোচনা করেন।
এছাড়াও অন্যান্যদের মধ্যে যারা আলোচনায় অংশগ্রহণ করেন তারা হলেন প্রফেসর ড. কাজী আহমেদ নবী, প্রফেসর হারুনুর রশিদ, প্রফেসর ড. এম আতিকুর রহমান, প্রফেসর ড. মোজাফফর আহমেদ, প্রফেসর ড. কামাল হোসেন, প্রফেসর ড. আব্দুল করিম, প্রফেসর ড. শাহাদাত হোসেন, প্রফেসর ড. নিজাম উদ্দিন, প্রফেসর ড. মাইনুদ্দিন, প্রফেসর ড. মোহাম্মদ মোসলেম উদ্দিন, প্রফেসর মো. শাহ্ আলম, ড. শামসুদ্দোহা, ড. আশিকুর রহমান এবং নুর উদ্দিন স্যারের একমাত্র পুত্র ড. মেজবাহ উদ্দিন চৌধুরী, মো. শাহজাহান এবং আ জ ম ওবায়দুল্লাহ প্রমুখ। আলোচনা শেষে নুর উদ্দিন স্যারের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন প্রফেসর ড. আ ক ম আব্দুল কাদের।

পূর্ববর্তী নিবন্ধবন্দরের জায়গা থেকে ১০০ অবৈধ স্থাপনা উচ্ছেদ
পরবর্তী নিবন্ধসাগরে ফের মাছ ধরা শুরু হচ্ছে কাল মধ্যরাতে