চবিতে শিক্ষক সমিতি ও প্রশাসনের পাল্টাপাটি কর্মসূচি

আজ ও কাল একই কর্মসূচি শিক্ষক সমিতির

| সোমবার , ১৫ জানুয়ারি, ২০২৪ at ১০:০৪ পূর্বাহ্ণ

উপাচার্য অধ্যাপক শিরীণ আখতার ও উপউপাচার্য অধ্যাপক বেনু কুমার দের পদত্যাগের দাবিতে গতকাল রোববার অবস্থান কর্মসূচি পালন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। তার পাল্টায় একই স্থানে ‘গণতন্ত্র বিজয়’ শিরোনামে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। গতকাল বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে প্রশাসনপন্থি শিক্ষকরা দিনভর এবং বিরোধী শিক্ষকরা বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত এ পাল্টাপাল্টি কর্মসূচি পালন করেন।

অনিয়ম, স্বেচ্ছাচারিতার’ মাধ্যমে বিশ্ববিদ্যালয় আইন লঙ্ঘন করে বাংলা ও আইন বিভাগে শিক্ষক নিয়োগের চেষ্টার অভিযোগে সোম ও মঙ্গলবার একই কর্মসূচি পালন করবে শিক্ষক সমিতি। একই জায়গায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজনে ষড়যন্ত্র দেখতে পাচ্ছেন সমিতির নেতারা। খবর বিডিনিউজের।

সংগঠনের সভাপতি অধ্যাপক মুস্তাফিজুর রহমান ছিদ্দিকী বলেন, ‘শাসনের এই আচরণ আমাদের আন্দোলনকে নস্যাৎ করার একটা ষড়যন্ত্র। উপাচার্য আমাদের আলোচনায় যেতে বলে এমন সাংঘর্ষিক কাজ করছেন। ‘বিশ্ববিদ্যালয়ে আইনের শাসন প্রতিষ্ঠা করতেই আমাদের এই কর্মসূচি। তাই আমাদের আন্দোলন অব্যাহত থাকবে।’ বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর নাজেমুল হাসান মুরাদ বলেন, ‘অনেক চ্যালেঞ্জ মোকাবিলার মাধ্যমে এবারের জাতীয় নির্বাচনে গণতন্ত্রের বিজয় হয়েছে। এই উপলক্ষে আমরা বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনকে নিয়ে সপ্তাহব্যাপী অনুষ্ঠানের আয়োজন করেছি।’

পূর্ববর্তী নিবন্ধনতুন করে নির্বাচন মামা বাড়ির আবদার : কাদের
পরবর্তী নিবন্ধবঙ্গবন্ধু চিরঞ্জীব, তাঁর চেতনা অবিনশ্বর