চন্দ্রিমা আবাসিক কল্যাণ সমিতির অফিস উচ্ছেদ

সিডিএ আবাসিকে দুই ভবন মালিককে ৬ লাখ টাকা জরিমানা

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ২৩ জুন, ২০২২ at ৬:৩৩ পূর্বাহ্ণ

সিডিএর চন্দ্রিমা আবাসিক এলাকা কল্যাণ সমিতির অফিস গুঁড়িয়ে দিয়েছে সিডিএ। আবাসিক এলাকার নালা দখল করে অবৈধভাবে অফিস ভবন নির্মাণ করায় সিডিএ ভবনটি গুঁড়িয়ে দেয়। গতকাল বুধবার সিডিএ ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পরিচালিত অভিযানে ভবনটি গুঁড়িয়ে দেয়া হয়। এসময় কল্যাণ সমিতি নির্মিত কয়েকটি গেট এবং পথরোধ করে নির্মিত দেয়ালও ভেঙে দেয়া হয়। একই সাথে আবাসিক এলাকার দুই ভবন মালিককে ভবনের সামনের নালা দখল করে দোকান নির্মাণ করায় তিন লাখ টাকা করে ছয় লাখ টাকা জরিমানা করা হয়। অভিযানকালে ৬টি কাঁচা দোকান উচ্ছেদ করা হয়।

সিডিএ সূত্র জানিয়েছে, চন্দ্রিমা আবাসিক কল্যাণ সমিতির নামে নালা দখল করে একটি অফিস নির্মাণ করা হয়েছিল। এই অফিস থেকে আবাসিক এলাকায় বাজার বসানোসহ নানা ধরনের অনিয়মেরও অভিযোগ আসতে শুরু করে। অপরদিকে আবাসিক এলাকার সন্নিহিত একটি প্লটের মালিক সিডিএতে নির্ধারিত ফি পরিশোধ করে আবাসিক এলাকার রাস্তা ব্যবহারের অনুমোদন নেন। সিডিএ বোর্ড এই অনুমোদন প্রদান করে।

কিন্তু সমিতি সিডিএ বোর্ডের অনুমোদন লঙ্ঘন করে উক্ত প্লটের সামনে গেট নির্মাণ করে চলাচলে বাধা দিচ্ছিল বলেও অভিযোগ করা হয়। এছাড়া অবৈধভাবে নির্মিত আরো কয়েকটি গেট এবং দেয়াল উচ্ছেদ করা হয়। এসময় দুই ভবন মালিক ভবনের সামনে নালা দখল করে দোকান নির্মাণ করায় দোকানগুলো উচ্ছেদ করে ৬ লাখ টাকা জরিমানা করা হয়।