চট্টগ্রাম মহিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে সেমিনার

| বুধবার , ৭ ডিসেম্বর, ২০২২ at ১১:০৪ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মহিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়নমূলক সেমিনার গতকাল মঙ্গলবার অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন অধ্যক্ষ প্রকৌশলী আশরিফা তানজীম। প্রতিষ্ঠানের জেনারেল শিক্ষক আবু হেনা মোহাম্মদ মোস্তফা কামালের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আবু রায়হান দোলন, বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম চেম্বারের সাবেক মাহ্‌ফুজুল হক শাহ ও চট্টগ্রাম পলিটেকনিক্যাল ইন্সটিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী লুৎফুর রহমান।

বক্তব্য দেন, মোহাম্মদ সাজজাদ উদ্দিন, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক মোহাম্মদ আলী, যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক প্রজেশ কুমার সাহা। অনুষ্ঠানে বিভিন্ন সরকারি কর্মকর্তা, এনজিও প্রতিনিধি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধান, শ্রমজীবী ও পেশাজীবী সংগঠনের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

সভায় প্রধান অতিথি আমাদের দেশের প্রবাসীদের বিদেশ গমনের ক্ষেত্রে সচেতনতা বৃদ্ধির বিষয়ে প্রত্যেককে যার যার ক্ষেত্র থেকে সচেতন থাকার জন্য অনুরোধ জানান। তাছাড়া বিদেশ যাওয়ার পূর্বে সংশ্লিষ্ট বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করে ও ন্যূনতম ভাষা জেনে যাতে বিদেশ যায় এ ব্যাপারেও সবাইকে সচেতন থাকার জন্য অনুরোধ করেন।

প্রবাসীদের পাঠানো রেমিটেন্স যাতে বৈধ পথে অর্থাৎ ব্যাংকিং চ্যানেলের মাধ্যমে পাঠানো হয়। সভাপতি প্রকৌশলী আশরিফা তানজীম বলেন, স্বল্প মূল্যে এবং কোন কোন ক্ষেত্রে বিনা মূল্যে দক্ষতা উন্নয়ন ও ভাষা প্রশিক্ষণের ব্যবস্থা সরকার দেশের প্রতিটি টিটিসিতে করে দিয়েছেন। আমরা যাতে এই সুযোগগুলো গ্রহণ করি। প্রেস বিজ্ঞপ্তি।