চট্টগ্রাম বিমান বন্দরে ৩ কোটি টাকার সৌদি রিয়াল ও ডলার উদ্ধার

আজাদী অনলাইন | মঙ্গলবার , ৭ মে, ২০২৪ at ১০:৪২ অপরাহ্ণ

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরে দুবাইগামী ফ্লাইটে তল্লাশি চালিয়ে মালিকবিহীন পরিত্যক্ত ব্যাগ থেকে প্রায় পৌনে তিন কোটি টাকা মূল্যের সৌদি রিয়াল ও মার্কিন ডলার উদ্ধার করেছে কাস্টমস কর্মকর্তারা।

মঙ্গলবার (৭ মে) সন্ধ্যায় এসব বৈদেশিক মুদ্রা আটক করা হয়। কাস্টমস সূত্র জানিয়েছে, মঙ্গলবার চোরাচালান প্রতিরোধের জন্য চট্টগ্রাম কাস্টম হাউজের কমিশনারের অধিকতর সতর্কতা ও নির্দেশনায় এয়ারপোর্ট ও এয়ারফ্রেইট ইউনিটের দাফতরিক কাজের অংশ হিসেবে অভিযানটি চালায়।

চট্টগ্রাম কাস্টম হাউজের সহকারী কমিশনার (এয়ারপোর্ট ও এয়ারফ্রেইট ইউনিট) মো: আকরাম হোসেন বলেন, সন্ধ্যা পৌনে ৭টায় চট্টগ্রাম ত্যাগের সিডিউল ছিল ঢাকা টু চট্টগ্রাম হয়ে দুবাইগামী ফ্লাইট বিজি ১৪৭-এর।

তল্লাশিতে একপর্যায়ে ওই বিমানের সিট নম্বর ১৭এ-এর ওভারহেড বিনের ভেতর যাত্রীবিহীন পরিত্যক্ত অবস্থায় একটি ব্যাগ পাওয়া যায়। ব্যাগটি স্ক্যানিং করে ওই ব্যাগে এক হাজার ৮৭৫ পিস ৫০০ সৌদি রিয়ালের (বাংলাদেশী টাকায় যার মূল্য দুই কোটি ৭৬ লাখ ৩৭ হাজার ৫০০ টাকা) নোট এবং ১০০ পিস ১০০ মার্কিন ডলারের (বাংলাদেশী টাকায় যার মূল্য ১১ লাখ টাকা) নোট পাওয়া যায়।

যার মোট মূল্য বাংলাদেশী টাকায় দুই কোটি ৮৭ লাখ ৩৭ হাজার ৫০০ টাকা। তল্লাশি অভিযানে বিমান বাংলাদেশ সিকিউরিটি ও এপিবিএন কাস্টমসকে সহযোগিতা করে বলেও তিনি জানান। উদ্ধার করা বৈদেশিক মুদ্রা রাষ্ট্রীয় কোষাগারে জমাদানের জন্য ডিএম মূলে আটক করা হয় বলে জানান এই শুল্ক কর্মকর্তা। উড়োজাহাজটি ১৭ মিনিট দেরিতে চট্টগ্রাম ছেড়ে যায় বলেও তিনি জানান।

পূর্ববর্তী নিবন্ধপেকুয়ায় প্রধান শিক্ষকের দাঁত উপড়ে ফেলে দিল ভাতিজা
পরবর্তী নিবন্ধআনোয়ারায় ডিএপি সার কারখানার বিষাক্ত বর্জ্যে ৫ মহিষের মৃত্যু !