চট্টগ্রামে আজ ‘ইউসিবি অ্যাডমিশন ডে’

| শনিবার , ২০ জানুয়ারি, ২০২৪ at ১১:০২ পূর্বাহ্ণ

দেশের স্বনামধন্য উচ্চশিক্ষা প্রতিষ্ঠান ইউনিভার্সাল কলেজ বাংলাদেশের (ইউসিবি) বিশেষ আয়োজন ‘ইউসিবি অ্যাডমিশন ডে’ এবারে অনুষ্ঠিত হতে যাচ্ছে বন্দরনগরী চট্টগ্রামে। এসটিএস গ্রুপের আওতাভুক্ত প্রতিষ্ঠানটি আজ চট্টগ্রামের দ্য পেনিনসুলা চিটাগাংয়ে ‘ইউসিবি অ্যাডমিশন ডে অনুষ্ঠানের আয়োজন করতে যাচ্ছে।

যেখানে ও/এ লেভেল এবং এইচএসসি পর্যায়ের আগ্রহী শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবেন এবং আন্তর্জাতিক মানের শিক্ষা গ্রহণ ও এ সংক্রান্ত যাবতীয় সহযোগিতা ও দিকনির্দেশনা অর্জন করতে পারবেন। সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত সময়ের মধ্যে আয়োজনে শিক্ষার্থীদের জন্য বিশ্বখ্যাত মোনাশ ইউনিভার্সিটিতে আবেদন প্রক্রিয়া, বাংলাদেশে ইউনিভার্সিটি অব লন্ডন ও লন্ডন স্কুল অব ইকোনমিকস (ইউওএলএলএসই)’এর বিভিন্ন প্রোগ্রামে অংশগ্রহণ প্রক্রিয়াসহ ইউসিবির অনন্য সব সুবিধা প্রসঙ্গে আলোচনা করা হবে।

চট্টগ্রামের শিক্ষার্থীদের জন্য তথ্যবহুল ও অংশগ্রহণমূলক একটি আয়োজন উপহার দিতে চায় ইউসিবি। এ লক্ষ্যে আয়োজনস্থলে অনস্পট অফার লেটারসহ মোনাশ ইউনিভার্সিটি ফাউন্ডেশন ইয়ার এবং মোনাশ ইউনিভার্সিটি ডিগ্রি প্যাথওয়ে প্রোগ্রামে আবেদনের সুযোগ পাবেন অংশগ্রহণকারী ও/এ লেভেল এবং এইচএসসি শিক্ষার্থীরা। দেশে থেকেই ইউসিবি’র মাধ্যমে এই প্রোগ্রামগুলোর প্রথম বর্ষের শিক্ষা সম্পন্ন করার পর বাকি পড়াশোনার জন্য শিক্ষার্থীরা সহজে মোনাশ ইউনিভার্সিটি মালয়েশিয়া বা অস্ট্রেলিয়ায় পাড়ি জমাতে পারবেন। তবে এক্ষেত্রে তাদের কিছু নির্ধারিত শর্ত পূরণ করতে হবে। মোনাশ ইউনিভার্সিটি প্রোগ্রামগুলোর পাশাপাশি ইউসিবি অ্যাডমিশন ডে’র আয়োজনে শিক্ষার্থীদেরকে লন্ডন স্কুল অব ইকোনমিকসের পরিচালনাধীন ইউনিভার্সিটি অব লন্ডন (ইউওএল)’এ ইকোনমিকস, ম্যানেজমেন্ট, ফাইন্যান্স, এবং সোশ্যাল সায়েন্সেস (ইএমএফএসএস) প্রোগ্রামগুলো সম্পর্কেও সব ধরনের তথ্য প্রদান করা হবে। ইউওএলএলএসই প্রোগ্রামের মাধ্যমে শিক্ষার্থীরা ইকোনমিকস, বিজনেস অ্যান্ড ম্যানেজমেন্ট, অ্যাকাউন্টিং অ্যান্ড ফাইন্যান্স, এবং ফাইন্যান্স বিষয়ে স্নাতক সম্পন্ন করতে পারবেন। ইউসিবি অ্যাডমিশন ডে’র আয়োজনে শিক্ষার্থী ও অভিভাবকদের স্বাগত জানাবেন এসটিএস গ্রুপের সিইও মানাস সিং এবং ইউসিবি’র প্রেসিডেন্ট ও প্রভোস্ট হিউ গিল। অংশগ্রহণকারী শিক্ষার্থীদের জন্য অ্যাকাডেমিক অ্যাসেসমেন্ট, ওয়ানঅনওয়ান কাউন্সেলিং সেশন, এবং স্কলারশিপ অ্যাসেসমেন্টের সুযোগসহ নানা বিশেষ সুবিধা থাকবে। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধযেখানে বিশৃঙ্খলা দেখবেন সেখানেই জবাব দিয়ে দিবেন
পরবর্তী নিবন্ধএলাকায় উন্নয়নের মাধ্যমে ভোটারদের ঋণ পরিশোধ করব : এমপি মোতালেব