চকরিয়ায় আন্তঃজেলা ডাকাত সিন্ডিকেটের দুই সদস্যসহ গ্রেফতার ৫

চকরিয়া প্রতিনিধি | রবিবার , ২২ সেপ্টেম্বর, ২০২৪ at ৪:১৯ অপরাহ্ণ

কক্সবাজারের চকরিয়ার হারবাং ইউনিয়নে বিশেষ অভিযান পরিচালনা করে আন্তঃজেলা ডাকাত সিন্ডিকেটের ১০ মামলার পলাতক দুর্ধর্ষ দুই ডাকাতকে গ্রেফতার করেছে হারবাং ফাঁড়ি পুলিশ।

আজ রবিবার ভোররাতে দিকে হারবাং পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. ফরিদের নেতৃত্বে এসআই মহসিন চৌধুরী, এএসআই সোলায়মান খাঁনসহ সঙ্গীয় পুলিশ সদস্যদের সাথে নিয়ে অভিযান পরিচালনা করে হারবাং নোনাছড়ি এলাকা থেকে একটি চোরাই মোটরসাইকেল উদ্ধারসহ তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হল- চকরিয়া পৌরসভা ৫নং ওয়ার্ডের করাইয়াঘোনা এলাকার নাজিম উদ্দিনের ছেলে ৪ মামলার আসামি ইয়াছিন আরাফাত ইশফাত (৩০) ও পার্বত্য বান্দরবানের লামা পৌরসভার লাইনঝিরি ওয়াছের আলীর ছেলে ১০ মামলার পলাতক আসামি আব্দুল করিম প্রকাশ- করিম ডাকাত (৩২)।

বিষয়টি নিশ্চিত করেছেন হারবাং পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. ফরিদ।

এ সময় তিনি বলেন, গ্রেফতারকৃত দুই ডাকাত সদস্য চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে প্রতিনিয়ত ডাকাতি ও ছিনতাই কাজে জড়িত ছিল। গ্রেফতারের পর তাদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ গ্রহণপূর্বক আদালতে সোপর্দ করা হয়েছে।

অন্যদিকে, একই রাতে আরো একটি বিশেষ অভিযানে হারবাং ইউনিয়নের নোয়াপাড়া এলাকা থেকে ছিনতাই মামলার ৫ বছরের সাজাপ্রাপ্ত মো. মনিরুল ইসলাম ছোটন নামের এক আসামিকে গ্রেফতার করে হারবাং ফাঁড়ি পুলিশ।

গ্রেফতারকৃত মো. মনিরুল ইসলাম ছোটন হারবাং নোয়াপাড়া এলাকার কবির আহমেদের ছেলে বলে জানা গেছে। বিষয়টি নিশ্চিত করেন হারবাং পুলিশ ফাঁড়ির এসআই মহসিন চৌধুরী।

অভিযানের বিষয়ে হারবাং পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. ফরিদ বলেন, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে বিভিন্ন সময় ডাকাতি ও ছিনতাইয়ের অভিযোগে একাধিক ডাকাতি এবং ছিনতাই মামলা রয়েছে।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুর কাদের ভূঁইয়ার নির্দেশনায় বিশেষ অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করা হয়েছে। অপরাধীদের বিরুদ্ধে পুলিশের অভিযান চলমান থাকবে।

পূর্ববর্তী নিবন্ধউখিয়ায় অস্ত্র-গুলিসহ গ্রেপ্তার ১
পরবর্তী নিবন্ধকর্ণফুলীতে পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু : পরিবারকে আর্থিক সহায়তা দিলো প্রশাসন