গাজীপুর থেকে চট্টগ্রামে আনার পথে ১০ হাজার পিস গার্মেন্টস পণ্য গায়েব

আতুরার ডিপো থেকে ৩ কাভার্ডভ্যান ভর্তি পণ্যসহ ৩ জন গ্রেপ্তার

আজাদী প্রতিবেদন | বুধবার , ১৮ সেপ্টেম্বর, ২০২৪ at ৫:১৭ পূর্বাহ্ণ

ঢাকার গাজীপুরের ট্রপিক্যাল নিটেক্স লি. থেকে চট্টগ্রামের কেডিএস ডিপোতে ১০ হাজার পিস গার্মেন্টস পণ্য ভর্তি একটি কাভার্ডভ্যান পাঠানো হয় গত ১৪ সেপ্টেম্বর। ঢাকা মেট্রো১১৮৫৪২ কাভার্ডভ্যানে করে ১০০৯ কার্টনে ১০০৯০ পিস টিশার্ট নিয়ে ড্রাইভার রিয়াদ মিয়া যাত্রা করে। পথিমধ্যে ড্রাইভার রিয়াদ পণ্যগুলো বাইরে বিক্রি করে খালি গাড়িটি লক করে কেডিএস ডিপোর পার্কিংয়ে রেখে পালিয়ে যায়। গাড়ির দরজার পিছনের নম্বরে হারুন নামক এক ব্যক্তি মোবাইল করে জানান যে গাড়ির সব পণ্য চুরি হয়ে গেছে। এসব পণ্যের বিপরীতে নগদ অর্থ প্রদান করলে পণ্যগুলো ফেরত দেয়া হবে। তার সাথে মাসুম এবং চশমা জামালও আছে বলে জানান। এই ব্যাপারে কোন চালাকি যেন না করে সেই ব্যাপারে হুমকিও দেয়া হয়।

গতকাল নগরীর হামজারবাগ আতুরার ডিপো এলাকা থেকে বায়েজিদ ও পাঁচলাইশ থানা পুলিশের অভিযানে চুরিকৃত পণ্যগুলো উদ্ধার করা হয়। এ ঘটনায় কার্ভাডভ্যানের তিন ড্রাইভারকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতরা হলেনফেনী সদর থানার শাহাপুর আব্দুল মেম্বারের বাড়ির মৃত জামাল উদ্দিনের পুত্র মোশারফ (২৪)। বর্তমানে তিনি চট্টগ্রাম মহানগরীর ডবলমুরিং থানার রঙ্গিপাড়া এলাকায় থাকেন। নোয়াখালীর সেনবাগ থানার নলদিয়া গ্রামের মো. আবু তাহেরের পুত্র মো. আজাদ (৩৬)। বর্তমানে সে আগ্রাবাদ, ছোটপুল এলাকায় থাকেন। অপর আসামি ফটিকছড়ি উপজেলার উত্তর রাঙ্গামাটিয়া গ্রামের আহমেদ গণি মাস্টারের বাড়ির মো. ফারুক হাসানের পুত্র মো. গণি (২৯)। তিনি বর্তমানে আগ্রাবাদ চৌমুহনী পান্না পাড়া এলাকায় থাকেন।

এ ব্যাপারে বায়েজিদ বোস্তামী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আরিফুর রহমান আজাদীকে বলেন, ঢাকার গাজীপুর হতে ট্রপিক্যাল নিটেঙ লি. থেকে কাভার্ডভ্যানে করে ১০ হাজার পিস গার্মেন্টস পণ্য নিয়ে চট্টগ্রামের আসার পথে পণ্য গুলোর আর কোন তথ্য পাচ্ছিলেন না মালিক পক্ষ। আজকে (গতকাল) বিকেল সাড়ে ৩টার দিকে আমাদের উর্ধ্বতন স্যাররা ফোন করে জানান, কাভার্ডভ্যানে করে গামের্ন্টসের পণ্য গুলো বায়েজিদের ওই দিক দিয়ে আতুরার ডিপোর দিকে যাচ্ছে। সাথে সাথে আমাদের বায়েজিদ থানার ক্যুইক রেসপন্স টিম আতুরার ডিপো এলাকায় অভিযান চালিয়ে ৩টি কার্ভাডভ্যান কাপড়সহ তিনজনকে আটক করে। প্রথমে অভিযানটি চালিয়েছি আমার (বায়েজিদ থানা), কিন্তু উদ্ধার হয়েছে পাঁচলাইশ থানা এলাকা থেকে।

এই ব্যাপারে পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সোলাইমান আজাদীকে বলেন, ঢাকার গাজীপুর থেকে কাভার্ডভ্যান ভর্তি গার্মেন্টসের পণ্যগুলো কেডিএসের সীতাকুণ্ড ডিপোতে আনার পথে গাড়ির মূল ড্রাইভার পণ্যগুলো বাইরে বিক্রি করে দেয়। খালি গাড়ি লক করে কেডিএস ডিপোর পার্কিংয়ে রেখে ড্রাইভার পালিয়ে যায়। এই পণ্য গুলো আতুরার ডিপো এলাকায় বিক্রি করার জন্য আসছে খবর পেয়ে আমরা বিকাল সাড়ে ৪টার দিকে অভিযান চালিয়ে ৩টি কার্ভাডভ্যানসহ ৩ জন ড্রাইভারকে গ্রেপ্তার করেছি। আতুরার ডিপো সংগীত সিনেমা হল রোড থেকে গাড়িসহ এদের গ্রেপ্তার করা হয়। এই ব্যাপারে মামলা হয়েছে। মূল ড্রাইভার পলাতক।

এ ব্যাপারে বিকেএমইএ সভাপতি মোহাম্মদ হাতেম আজাদীকে বলেন, শতভাগ রপ্তানিমুখী গার্মেন্টসের এসব পণ্য পথিমধ্যে গায়েব করে দেয়ার বিষয়টি সিএমপি কমিশনারসহ উর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়। সিএমপির উর্ধ্বতন কর্মকর্তারা তাৎক্ষণিক উদ্ধারে কার্যকর পদক্ষেপ নেয়ায় পণ্য গুলো উদ্ধার হয়েছে। এজন্য সিএমপি কমিশনারসহ সিএমপির উর্ধ্বতন কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা জানাই।

পূর্ববর্তী নিবন্ধকাউন্সিলররা আত্মগোপনে থাকায় সেবা বঞ্চিত হচ্ছেন নাগরিকরা
পরবর্তী নিবন্ধসংরক্ষিত বন ও পাহাড় নিধনের খেসারত দিচ্ছে রেল