ক্যামেরুনকে ১-০ গোলে হারিয়েছে সুইজারল্যান্ড

আজাদী অনলাইন | বৃহস্পতিবার , ২৪ নভেম্বর, ২০২২ at ৬:৫৬ অপরাহ্ণ

কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে জিতেছে সুইজারল্যান্ড। আজ বৃহস্পতিবার ‘ই’ গ্রুপের ম্যাচে আফ্রিকান দেশ ক্যামেরুনকে ১-০ গোলে হারিছে সুইসরা।

সুইজারল্যান্ডের হয়ে এক গোলটি করেন ব্রিল এমবোলো। কিন্তু গোল করার পর কোনো উচ্ছ্বাস প্রকাশ করেননি তিনি। কেনই বা করবেন। নিজ জন্মভূমির প্রতি শ্রদ্ধা রেখেই উদযাপন থেকে বিরত ছিলেন এমবোলো।

প্রথমার্ধ ছিল গোলশূন্য ড্র। দ্বিতীয়ার্ধের শুরুতেই লিড নেয় সুইজারল্যান্ড। শাকিরির ক্রসে এমবোলোর শট। বল জড়ায় ক্যামেরুনের জালে।

জন্মভূমির বিরুদ্ধে গোল করে তাৎক্ষণিকভাবে কিছুটা হোচট খায় যেন এমবোলো। দুই হাত উপরে তুলে কিছুটা করতে গিয়েও থেমে যান। করেননি উদযাপন।

এমবোলোর এ গোলটি ছাড়া সুইজারল্যান্ড-ক্যামেরুন ম্যাচে বলার মতো ঘটনা খুবই কম। বেশির ভাগ সময় দুই দলই এলোমেলো ফুটবল খেলেছে।

বল দখলের লড়াইয়ে দুই দলই ছিল প্রায় সমান। সাত শটের মধ্যে তিনটি লক্ষ্যে রাখতে পেরেছে সুইজারল্যান্ড। অন্যদিকে ৮টির মধ্যে পাচটি শট লক্ষ্যে ছিল ক্যামেরুনের। কিন্তু গোলের দেখা মেলেনি।

জি গ্রুপে তিন পয়েন্ট নিয়ে সবার উপরে সুইজারল্যান্ড। এই গ্রুপে বাকি দুই প্রতিপক্ষ সার্বিয়া ও ব্রাজিল। আজ রাতেই রয়েছে এই দুই দলের ম্যাচ।