কেন্দ্রীয় নেতারা শুনবেন সবার কথা

দক্ষিণ জেলা আ. লীগের তৃণমূল প্রতিনিধি সভা আজ

আজাদী প্রতিবেদন | শনিবার , ১৪ মে, ২০২২ at ৫:৩৮ পূর্বাহ্ণ

কেন্দ্রীয় শীর্ষ নেতাদের উপস্থিতিতে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের তৃণমূল প্রতিনিধি সভা আজ শনিবার (১৪ মে) সকাল ১০টা থেকে দিনব্যাপী নগরীর জিইসি কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হবে। প্রতিনিধি সভায় কেন্দ্রীয় নেতারা শুনবেন মাঠ পর্যায়ের তৃণমূলের নেতাকর্মীদের নানান অভাব-অভিযোগের কথা। সংগঠনের মাঠ পর্যায়ের কী অবস্থা তা তৃণমূলের প্রতিনিধিদের বক্তব্যে বুঝতে পারবেন তারা। আজকের প্রতিনিধি সভায় জুলাইয়ে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন এবং তার আগে আনোয়ারা, কর্ণফুলী, বাঁশখালী ও বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের সম্মেলনের সিদ্ধান্ত আসতে পারে কেন্দ্রীয় নেতাদের কাছ থেকে। এছাড়াও জেলা সম্মেলনের আগে সকল ওয়ার্ড ও ইউনিয়ন সম্মেলন শেষ করার নির্দেশনাও আসতে পারে বলে ধারণা করা হচ্ছে।

জেলা আওয়ামী লীগের আজকের এই প্রতিনিধি সভায় জেলা ও উপজেলা আওয়ামী লীগের কার্যকারী কমিটি, পৌরসভা, ইউনিয়ন, ওয়ার্ড কমিটির সভাপতি-সাধারণ সম্পাদকগণ, আওয়ামী লীগের প্রতিটি অঙ্গ ও সহযোগী সংগঠনের ২০জন করে প্রতিনিধি উপস্থিত থাকবেন। এ ছাড়াও নৌকা প্রতীকে নির্বাচিত আওয়ামী লীগের জনপ্রতিনিধিসহ (উপজেলা চেয়ারম্যান, পৌর মেয়র, ইউপি চেয়ারম্যান) প্রায় ৩ হাজারের মতো নেতাকর্মী উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান।

আজকের প্রতিনিধি সভায় প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। প্রধান বক্তা থাকবেন আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি। বিশেষ অতিথি থাকবেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাসান মাহমুদ এমপি, বিশেষ বক্তা থাকবেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি, হুইপ সামশুল হক চৌধুরী এমপি, শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি, আওয়ামী লীগ অর্থ ও পরিকল্পনা সম্পাদক ওয়াসিকা আয়েশা খান এমপি, আওয়ামী লীগ দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, আওয়ামী লীগ কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, আওয়ামী লীগ উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, নজরুল ইসলাম চৌধুরী এম.পি, মোস্তাফিজুর রহমান চৌধুরী এম.পি, ড. আবু রেজা মো: নেজামুদ্দিন নদভী এম.পি। প্রতিনিধি সভায় সভাপতিত্ব করবেন দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোছলেম উদ্দিন আহমদ এমপি।