কাশ্মীরে নির্মাণ সাইটে এলোপাতাড়ি গুলি, নিহত ৭

| মঙ্গলবার , ২২ অক্টোবর, ২০২৪ at ১১:০৪ পূর্বাহ্ণ

ভারত নিয়ন্ত্রিত জম্মুকাশ্মীরে একটি নির্মাণ সাইটে হামলার ঘটনা ঘটেছে। নির্মাণস্থলে প্রবেশ করে এলোপাতাড়ি গুলিবর্ষণ করে হামলাকারীরা। এতে ৭ জন নিহত হয়েছেন। এই ঘটনায় আরও বেশ কয়েকজন আহত হয়েছেন। আহতদের অবস্থা গুরুতর। রোববার (২০ অক্টোবর) রাতে কাশ্মীরের গান্ডারবাল জেলার গগনগির এলাকায় এই হামলার ঘটনা ঘটে। গতকাল সোমবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে হিন্দুস্তান টাইমস ও এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, সরকারি সূত্র জানিয়েছে, হামলাকারীদের গুলিবর্ষণে একজন ডাক্তার এবং ছয়জন নির্মাণ শ্রমিক নিহত হয়েছেন। রোববার রাত সোয়া ৮টার দিকে শ্রমিকদের থাকার একটি ক্যাম্পে ঢুকে এলোপাথাড়ি গুলিবর্ষণ করে ৭ জনকে ঝাঁঝরা করে দেয় হামলাকারীরা। গুলিবিদ্ধ অবস্থায় আরও পাঁচজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া এই টানেল হয়ে গেলে সারা বছর কাশ্মিরের সঙ্গে কার্গিলের যোগাযোগ স্থাপনও করা যাবে। শ্রীনগরলেহর মধ্যে যাতায়াতে সময় কম লাগবে। খবর বাংলানিউজের।

নিহতরা হলেনবুদগামের চিকিৎসক শাহনাওয়াজ, পাঞ্জাবের গুরুদাসপুরের গুরমিত সিং (৩০), বিহারের ইন্দর যাদব (৩৫), কাঠুয়ার জগতার সিং (৩০) ও মোহন লাল (৩০), কাশ্মীরের ফয়েজ আহমেদ লোন (২৬) ও জাহুর আহমেদ লোন। শ্রমিকদের ওপর এই হামলার কারণ জানা যায়নি বা এখন পর্যন্ত দায় স্বীকার করেনি কোনো সংগঠন।

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, হামলায় হতাহত শ্রমিকরা সাড়ে ৬ কিমি দীর্ঘ একটি টানেল তৈরির কাজে যুক্ত ছিলেন। টানেলটি সোনমার্গ ও গান্ডারবালের গগনগিরের মধ্যে সংযোগ স্থাপন করবে। যার ফলে পর্যটকদের সুবিধা হবে। কাশ্মীরের সঙ্গে কার্গিলের যোগাযোগ স্থাপন করা যাবে। এদিকে শ্রমিকদের ওপর হওয়া এই হামলাকে ‘জঘন্য ও কাপুরুষোচিত’ বলে অভিহিত করেছেন কাশ্মীরের নতুন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ।

পূর্ববর্তী নিবন্ধহিজবুল্লাহকে ‘সহায়তাকারী’ ব্যাংকে হামলা
পরবর্তী নিবন্ধহামাসের হামলায় ইসরায়েলি শীর্ষ কমান্ডার নিহত