কাল থেকে চকরিয়া-লামা সড়কে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট

চকরিয়া প্রতিনিধি | সোমবার , ৫ ফেব্রুয়ারি, ২০২৪ at ১০:৫৩ অপরাহ্ণ

সিএনজিচালিত অটোরিকশা (টেক্সি), মাহিন্দ্রাসহ তিন চাকার যানবাহন চলাচল বন্ধের দাবিতে চকরিয়া-লামা-আলীকদম সড়কে কাল মঙ্গলবার ভোর থেকে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘটের ডাক দিয়েছে পরিবহণ মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।

আজ সোমবার সন্ধ্যায় সংগঠনের চকরিয়া পৌরশহরে চিরিঙ্গাস্থ শহীদ আবদুল হামিদ বাস টার্মিনালের নিজস্ব কার্যালয়ে সাংবাদিক সম্মেলনে এই কর্মসূচির ডাক দেওয়া হয় উপরোক্ত দাবিতে।

এ সময় পরিবহণ মালিক-শ্রমিক ঐক্য পরিষদের নেতারা বলেন, চকরিয়া-লামা-আলীকদম সড়কে সিএনজিচালিত অটোরিকশা, মাহিন্দ্রাসহ তিন চাকার গাড়ি যাত্রী নিয়ে চলাচলের কারণে সড়ক দুর্ঘটনা বেড়েছে। তাই এসব গাড়ি চলাচল বন্ধ করতে কক্সবাজারের চকরিয়া ও বান্দরবান জেলাসহ ওই জেলার লামা ও আলীকদম উপজেলার প্রশাসনিক কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের কাছে আবেদন করেন বাস-জীপ মালিক ও শ্রমিক সংগঠন।

গত বছরের ১২ ডিসেম্বর আবেদন করলেও সংশ্লিষ্টদের পক্ষ থেকে এখনো পর্যন্ত সেই দাবির কার্যকর কোন ব্যবস্থা নেওয়া হয়নি। তাই মঙ্গলবার ভোর থেকে অনির্দিষ্টকালের এই পরিবহণ ধর্মঘট ডাকা হয়েছে।

সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন চট্টগ্রাম-লোহাগাড়া-চকরিয়া-লামা-আলীকদম-বদরখালী-মহেশখালী-সুয়ালক-বান্দরবান সড়ক যানবাহন মালিক সমিতির সাধারণ সম্পাদক সোহেল রানা পারভেজ।

এ সময় উপস্থিত ছিলেন একই সমিতির সভাপতি নুরুল হোসেন, ফরিদ আহমেদ, আরকান সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি জহিরুল ইসলাম, চকরিয়া-লামা-আলীকদম রোড কমিটির সভাপতি রফিক আহমদ, আরকান সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের কক্সবাজার জেলার যুগ্ম সম্পাদক কামাল আজাদ, জাফর আলম, রফিক উদ্দিনসহ বাস ও জীপ মালিক-শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ।

পূর্ববর্তী নিবন্ধউখিয়ায় রোহিঙ্গাকে গুলি করে হত্যা
পরবর্তী নিবন্ধহাটহাজারীতে বিদ্যালয় মাঠের অবৈধ স্থাপনা উচ্ছেদ