ইউনিসেফে চাকুরি দেয়ার নামে প্রতারণা, গ্রেফতার প্রতারক

| বুধবার , ৫ জুন, ২০২৪ at ৬:১০ অপরাহ্ণ

চট্টগ্রামে ইউনিসেফে চাকুরি দেয়ার নামে বিভিন্ন নারী-পুরুষ থেকে কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে মোজাম্মেল হক মিলন নামে এক প্রতারককে থানায় সোপর্দ করা হয়েছে।

আটক হওয়ার পর তার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ নিয়ে থানায় ভিড় করতে শুরু করেছে ভুক্তভোগীরা।

প্রতারক মোজাম্মেল হক মিলন নিজেকে বঙ্গবন্ধু সৈনিক লীগের নেতা পরিচয় দিতেন এবং তার গ্রামের বাড়ি কক্সবাজার জেলায়।

বুধবার (৫ জুন) মোজ্জামেল হককে থানা হেফাজতে নেওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে পাহাড়তলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেপায়েত উল্লাহ।
তিনি জানান, ভুক্তভোগী ঐ প্রতারককে প্রথমে কোতোয়ালী এলাকা থেকে আটক করা হয়, পরে সদরঘাট থানায় নিয়ে যাওয়া হয় এরপরে পাহাড়তলী থানায় আনা হয়। প্রতারকের বিরুদ্ধে ভুক্তভোগী নারী-পুরুষরা তাদের দুঃখ প্রকাশ করছে। আটকের খরব পেয়ে থানায় আসছে বিভিন্ন ভুক্তভোগী। নানাজন তার বিরুদ্ধে মামলা করছে। পরে কোর্টে চালান দেওয়া হবে।

জানা গেছে, মোজাম্মেল হক মিলন নিজেকে বিদেশী দাতা সংস্থা ইউনিসেফের বড় কর্মকর্তা পরিচয় দিয়ে বিভিন্ন গরীব দু:খী মানুষকে সাহায্য ও ত্রাণ বিতরণের মাধ্যমে মূলত মানুষকে আকৃষ্ট করে। পরে ইউনিসেফ সংস্থার বাংলাদেশে মাঠ পর্যায়ে ফিল্ড অফিসার, সুপার ভাইজারের চাকুরি দিয়েছে। তাদের মাধ্যমে বিভিন্নজনকে বাড়ি ও সিএনজি দেয়ার লোভ দেখিয়ে বিভিন্ন নারী-পুরুষ থেকে প্রতারণার মাধ্যমে কোটি টাকা নিয়ে দীর্ঘদিন আত্মগোপনে ছিলো মোজাম্মেল। পরে গতকাল সন্ধ্যায় চেরাগী পাহাড়ের বঙ্গবন্ধু ভবনে বঙ্গবন্ধুর সৈনিক লীগের একটি সভায় যোগ দিতে আসে মোজাম্মেল। খবর পেয়ে শতাধিক প্রতারিত নারী পুরুষ জড়ো হয়ে চেরাগী পাহাড় থেকে মোজাম্মেলকে আটক করে পুলিশে সোপর্দ করে।

পূর্ববর্তী নিবন্ধবাসি খাবার পরিবেশন, টেরিবাজারে আল মদিনা রেস্তোরার বিরুদ্ধে মামলা
পরবর্তী নিবন্ধইউনিসেফের নামে অফিস খুলে হাতিয়ে নেয় ৭৪ লাখ টাকা