ইউএসটিসিতে রিসার্চ গ্রান্ট কল-৫ এর গবেষণা অনুদান

| বৃহস্পতিবার , ২৪ অক্টোবর, ২০২৪ at ৮:৪৯ পূর্বাহ্ণ

ইউএসটিসির রিসার্চ সেলের উদ্যোগে গ্রান্ট কল৫ এর গবেষণা অনুদান পুরস্কার প্রদান গত ২২ অক্টোবর ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন রিসার্চ সেলের পরিচালক ড. মোহাম্মদ সাহাবুদ্দিন। প্রধান অতিথি ছিলেন উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ সোলাইমান। বিশেষ অতিথি ছিলেন উপউপাচার্য প্রফেসর মোহিউদ্দিন এবং সিভাসুর প্রফেসর ড. একেএম সাইফুদ্দিন। গেস্ট অফ অনার ছিলেন ট্রেজারার প্রফেসর ড. নুরুল আবসার। বক্তারা গবেষণা ও উদ্ভাবনী কর্মকাণ্ডের গুরুত্ব তুলে ধরেন এবং বলেন, ইউএসটিসির গবেষণা কার্যক্রম দেশের শিক্ষাব্যবস্থা ও জ্ঞানভিত্তিক সমাজ গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। বক্তারা আরও উল্লেখ করেন, গবেষণা অনুদান প্রদানের মাধ্যমে শিক্ষার্থীরা গবেষণায় আগ্রহী হয়ে উঠছে এবং আন্তর্জাতিক মানের গবেষণায় অবদান রাখার সুযোগ পাচ্ছে।

এই বছর কল৫ গবেষণা অনুদানের জন্য ১৬ জনকে নির্বাচিত করা হয়। প্রতিটি গবেষণা প্রকল্পে ৫ জন করে শিক্ষার্থী অংশগ্রহণের সুযোগ পাচ্ছে, যারা সংশ্লিষ্ট প্রকল্পে গবেষণার মাধ্যমে জ্ঞান ও দক্ষতা বৃদ্ধির সুযোগ পাবে।

অতিথিবৃন্দ বলেন, গবেষণা অনুদান প্রদানের মাধ্যমে ইউএসটিসির গবেষণা কার্যক্রম আরও সমৃদ্ধ হবে এবং এটি বিশ্ববিদ্যালয়ের বিশ্ব র‌্যাঙ্কিং উন্নয়নে সহায়ক ভূমিকা রাখবে। পরে অনুদানপ্রাপ্ত গবেষকদের হাতে গবেষণা অনুদানের চেক তুলে দেন অতিথিবৃন্দ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধহাটহাজারীতে বন্যায় ক্ষতিগ্রস্ত মৎস্য চাষিদের মাঝে পোনা বিতরণ
পরবর্তী নিবন্ধ‘মধু কবির দু শো বছর’ আগামীকাল