আসলাম চৌধুরীর মুক্তির দাবিতে যুক্তরাষ্ট্রে প্রতিবাদ সভা

আজাদী প্রতিবেদন | রবিবার , ১ মে, ২০২২ at ৫:৪০ অপরাহ্ণ

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির জাতীয় নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীর মুক্তির দাবিতে ‘আসলাম চৌধুরী মুক্তি পরিষদ’ যুক্তরাষ্ট্র শাখা কতৃক দোয়া মাহফিল এবং প্রতিবাদ সভা আজ রোববার (১ মে) বাংলাদেশ সময় ভোর ৫টা ৫০ মিনিটে জেকসন হাইস্থ নবান্ন কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়।

আসলাম চৌধুরী মুক্তি পরিষদ, যুক্তরাষ্ট্র শাখার সভাপতি ও জাসাস কেন্দ্রীয় কমিটির উপদেষ্ঠা মোস্তফা কামাল পাশা বাবুলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গোফরান বাহারের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন জাসাস কেন্দ্রীয় কমিটির সভাপতি হেলাল খান।

প্রধান বক্তা ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সিনিয়র সহ সভাপতি গিয়াস উদ্দিন আহমেদ, বিশেষ অতিথি ছিলেন নিউ ইয়ার্ক সিটি বিএনপির সভাপতি মাহফুজুল মাওলা নান্নু, ব্লাকহাম বিএনপির সভাপতি আনোয়ার হোসেন।

সভায় বক্তারা বলেন, বাংলাদেশের ক্ষমতাসীন সরকার দেশ ও জাতির মঙ্গলের জন্য কিছু না করে আখের গোছানোর মাধ্যমে দেশের মানুষকে জিম্মি করে স্বৈরাচারী সরকারে পরিণত হয়েছে। নির্যাতন নিপীড়ন, গুম খুন, হত্যা, লুটসহ স্বৈরাচারী রূপে দেশ পরিচালনা করছে।

বক্তারা বলেন, সরকার দেশের মানুষের গণতন্ত্র, ভোটাধিকার কেড়ে নিয়ে দিনের ভোট রাতে প্রয়োগ করে অবৈধভাবে ক্ষমতা দখল করে রেখেছেন।

বক্তারা বলেন, বাংলাদেশের একজন মেধাবী ও ১ম শ্রেণীর নাগরিক আসলাম চৌধুরী। তাকে আজ ছয়টি বছর বিনা কারণে মিথ্যা মামলায় কারাগারে বন্দী রেখেছে। তার পরিবারের মহিলা সদস্যসহ অন্যদের মিথ্যা মামলা দিয়ে কারাগারে বন্দী রেখেছিল। শুধু আসলাম চৌধুরীকে মানসিকভাবে নির্যাতন করার জন্য। তারা অবিলম্বে আসলাম চৌধুরীর মুক্তি দাবি করেন।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র বিএনপি নেতা মো. ফিরোজ, ফয়েজ আহমেদ, ইঞ্জিনিয়ার খালেকুজ্জামান, আনোয়ারুল ইসলাম, সুজন, জাসাস যুক্তরাস্ট্র শাখার সাবেক সভাপতি আবু তাহের, জাসাস যুক্তরাষ্ট্র শাখার সাধারণ সম্পাদক সরওযার্দী জাহাংগীর, শামসুল আলস ভূইয়া, মহিলাদল নেত্রী শিরিন আক্তারসহ যুক্তরাষ্ট্র শাখার বিএনপি, যুবদল, ছাত্রদল ও জাসাস নেতৃবৃন্দ।