আসছে সালমান শাহর বায়োপিক

| শুক্রবার , ২০ সেপ্টেম্বর, ২০২৪ at ৫:১৯ পূর্বাহ্ণ

ঢাকাই সিনেমার প্রয়াত নায়ক সালমান শাহ মাত্র যে চারটি বছর কাজ করেছিলেন, তাতেই হয়েছিলেন খ্যাতিমান, নব্বইয়ের শুরুতে দেশের সিনেমাঙ্গনকে দেখিয়েছিলেন নতুন দিশা। সেই নায়কের কর্ম ও ব্যক্তিজীবনের নানা ঘটনা তুলে ধরতে তার জীবনী নিয়ে সিনেমা তৈরি হতে চলেছে। বায়োপিক নির্মাণ করবেন পরিচালক ছটকু আহমেদ। খবর বিডিনিউজের।

ছটকুর ভাষ্য, বায়োপিক নির্মাণের কাজটি হাতে নিয়েছি প্রয়াত পরিচালক সোহানুর রহমান সোহানের স্বপ্নকে বাস্তবে রূপ দিতে। তিনি বলেন, সোহানই সালমানকে পর্দায় এনেছিলেন। ছটকু গ্লিটজকে বলেছেন, বায়োপিকের চিত্রনাট্যের কাজ প্রায় শেষ, নাম ঠিক করা হয়েছে ‘স্বপ্নের রাজকুমার’। অভিনয়শিল্পী চূড়ান্ত করে শিগগিরই ‘স্বপ্নের রাজকুমার’ সিনেমার কাজ শুরু করবেন বলে জানিয়েছেন পরিচালক ছটকু।

বৃহস্পতিবার সালমানের জন্মবার্ষিকী, তার পারিবারিক নাম শহীদ চৌধুরী মোহাম্মদ শাহরিয়ার ইমন। নায়কের মৃত্যুদিনও গেছে চলতি মাসের ৬ তারিখে। দুটি দিনেই নায়ককে স্মরণ করেছেন তার সতীর্থ ও অনুজরা। নায়কের জীবনী নিয়ে পরিচালক ছটকু বলেন, সালমানকে নিয়ে সিনেমা করব, তাই নানা বিষয় জানা দরকার ছিল।

সালমানের স্ত্রী সামিরা হকের কাছ থেকে তার গল্প শুনেছি আমি, সে আমাকে অনেক সহযোগিতা করেছে। এছাড়া সালমানের জীবনের ঘটনা, অভিনয় জীবন সব কিছুর গল্প রেকর্ড করে আমাকে পাঠিয়েছিল সামিরা। সেই রেকর্ড শুনে শুনে, সেখান থেকে নির্যাস নিয়ে সিনেমার গল্প লিখেছি।

পূর্ববর্তী নিবন্ধজয় দিয়ে শ্রীলঙ্কায় টি-টোয়েন্টি সিরিজ শেষ করল নারী ‘এ’ দল
পরবর্তী নিবন্ধশিল্পী সংঘের প্রধানের দায়িত্বে তারিক আনাম খান, নির্বাচন চার মাস পর