আল্টিমেটামের ২৪ ঘণ্টার মধ্যে চবি পেল দুই উপ-উপাচার্য

৫ সহকারী প্রক্টর নিয়োগ

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ২৪ সেপ্টেম্বর, ২০২৪ at ৮:২৬ পূর্বাহ্ণ

শিক্ষার্থীদের আল্টিমেটামের ২৪ ঘণ্টার মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) দুইজন উপউপাচার্য নিয়োগ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এতে ফাইন্যান্স বিভাগের প্রফেসর ড. শামীম উদ্দিন খানকে উপউপাচার্য (একাডেমিক) এবং আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের প্রফেসর ড. কামালকে উদ্দিন উপউপাচার্য (প্রশাসন) হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। গতকাল সোমবার দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মো. শাহীনুর রহমানের স্বাক্ষরিত এ সংক্রান্ত পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়। প্রজ্ঞাপনে বলা হয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আইন ১৯৭৩ এর ১৪() ধারা অনুযায়ী ফাইন্যান্স বিভাগের প্রফেসর ড. শামীম উদ্দিন খানকে চবির প্রোভিসি (একাডেমিক) হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। পৃথক একটি বিজ্ঞপ্তিতে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের প্রফেসর ড. কামাল উদ্দিনকে উপউপাচার্য (প্রশাসন) হিসেবে নিয়োগ দেওয় হয়েছে।

একইসঙ্গে বিশ্ববিদ্যালয়ের ৫ জন শিক্ষককে সহকারী প্রক্টর হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। তারা হলেন মার্কেটিং বিভাগের অধ্যাপক মো. বজলুর রহমান, ইসলামিক স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. মুহাম্মদ মানজুরুর রহমান, মৃত্তিকা বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক নাজমুল হোসাইন, ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের প্রভাষক সাঈদ বিন কামাল চৌধুরী এবং ইতিহাস বিভাগের প্রভাষক মো. নুরুল হামিদ। এছাড়া বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরিয়ান হিসেবে নিয়োগ দেয়া হয়েছে মৃত্তিকা বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. মো. আলমগীরকে।

জানতে চাইলে নবনিযুক্ত উপউপাচার্য (প্রশাসন) প্রফেসর ড. কামাল উদ্দিন আজাদীকে বলেন, এই মুহূর্তে বিশ্ববিদ্যালয়ে দায়িত্ব পালন করা একটা বড় চ্যালেঞ্জ। এটা সবাই বলছে কিন্তু আমি মনে করি সবাই সম্মিলিতভাবে কাজ করলে এই চ্যালেঞ্জ কাটিয়ে উঠা সম্ভব। আর এখন আমাদের শিক্ষার্থীরা আমাদের সাথে আছে, এটা আমাদের সবচেয়ে বড় শক্তির দিক। তিনি বলেন, আমরা প্রফেসর ইয়াহ্‌ইয়া স্যারের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়কে ভালো অবস্থানে নিয়ে যাব আশা করি। তবে এখানে কোনো ধরনের অনিয়মের সিন্ডিকেট থাকবে না, এটা আমি নিশ্চয়তা দিতে পারি।

পূর্ববর্তী নিবন্ধছাত্র রাজনীতি করা যাবে, তবে দলীয় লেজুড়বৃত্তি নয়
পরবর্তী নিবন্ধশিক্ষানবিশ আইনজীবী মামুন হত্যা মামলা সিআইডিকে পুনঃতদন্তের নির্দেশ